গণেশের মূর্তি উপহার পেয়েছেন? পুজো করার আগে মাথায় রাখুন এই বিষয়গুলি

ODD বাংলা ডেস্ক: শাস্ত্রমতে কোনো বিশেষ দিনে পরিচিত কারুর কাছে বা কাছের কোনো মানুষের কাছ থেকে গণেশের মূর্তি পাওয়া খুব শুভ বলে মনে করা হয়।শাস্ত্রমতে কাউকে ঠাকুরের ছবি বা মূর্তি দেওয়া মানে হল তার সমৃদ্ধি কামনা করে আপনি তাকে উপহার প্রদান করছেন। ঠাকুরের আশীর্বাদ ছাড়া জীবনে সুখ সমৃদ্ধি বৃদ্ধি পাওয়া সম্ভব নয়। ইশ্বরের আশীর্বাদের ফলে জীবনে সুখ শান্তি বজায় থাকবে। তাই কাউকে ঠাকুরের মূর্তি উপহার দিলে আপনারও পুন্যলাভ হবে।

আগামীদিনে কাউকে ঠাকুরের মূর্তি উপহার দিলে মেনে চলুন এই নিয়মগুলি-

  • কোনো বাড়ির গৃহপ্রবেশে অনেকেই গণেশের মূর্তি বা কৃষ্ণের মূর্তি উপহার হিসাবে দিয়ে থাকেন। এই উপহার দেওয়ার সময় খেয়াল রাখতে হবে যেন মূর্তিটি বড় মাপের না হয়। কারন বাড়িতে খুব বড় আকারের মূর্তি না থাকাই শ্রেয়।  
  •  উপহার দেওয়ার ক্ষেত্রে অনেকেই স্টোনডাস্টের বা ধাতুর মূর্তি দিয়ে থাকেন। শাস্ত্রমতে এই ধরনের মূর্তি পুজোর জন্য একেবারেই শ্রেয় নয়। পুজোর জন্য মাটির বা পিতলের মূর্তিই শ্রেয়। 
  • ঘর সাজিয়ে রাখার জন্য স্টোনডাস্টের বা ধাতুর মূর্তি ঠিক আছে। উপহার দেওয়ার ক্ষেত্রে পিতলের বা মাটির মূর্তি দেওয়া ভালো, কারন ওই মূর্তি যদি সে পূজোর জন্য ব্যবহার করে থাকেন সেই কারনে। যদি কোনো গণেশের মূর্তির শূর ডানদিকে থেকে থাকে তাহলে ওই মূর্তি পুজো না করাই শ্রেয়। এই ধরনের মূর্তি পুজোর ক্ষেত্রে ভুল ত্রুটি হয়ে গেলে তার মারাত্মক ফল হতে পারে। তাই এই ধরনের মূর্তি সাজিয়ে রাখার জন্য ঠিক আছে। 
  • যদি কেউ উপহার হিসাবে গণেশের মূর্তি পেয়ে থাকেন আর সেটা যদি বাড়ির প্রবেশদ্বারে রাখতে চান তাহলে অবশ্যই দেখে নিতে হবে সেই মূর্তির শূর বামদিকে আছে কিনা। কারন এই ধরনের মূর্তি বাড়িতে পজিটিভ এনার্জির সৃষ্টি করে। 
  • গণেশের মূর্তিতে শূর সোজা রয়েছে এরকম কোনো মূর্তি উপহার হিসাবে পাওয়া খুব শুভ, কারন এই ধরনের মূর্তি বাড়িতে থাকলে বাড়ির পরিবেশের ভারসাম্য বজায় থাকে ও পরিবার আর্থিকভাবে বৃদ্ধি লাভ করে সুখ সমৃদ্ধি বৃদ্ধি হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.