গরমে নাভিশ্বাস! কবে থেকে হবে ঝড়-বৃষ্টি

ODD বাংলা ডেস্ক: চলছে তাপপ্রবাহ। এপ্রিলের শেষ কয়েকদিনে গরমে নাভিঃশ্বাস উঠছে শহরবাসীর। ইতিমধ্যেই শহর কলকাতা সাক্ষী হয়েছে চলতি মরশুমের উষ্ণতম দিনের। আর এই উষ্ণতম দিনের মধ্যেই এবার বৃষ্টির আশ্বাস দিল আলিপুর আবহাওয়া দফতর। তবে আগামী সোমবার থেকে ছিটেফোঁটা হলেও বৃষ্টি হবে শহরে। ভিজবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি। যদিও তার আগের কয়েকটি দিন অর্থাৎ বুধ থেকে রবিবার পর্যন্ত গলদঘর্ম অবস্থা থাকবে। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস।

সম্প্রতি আর্দ্রতাজনিত অস্বস্তি দুর্ভোগ আরও বাড়িয়েছে। আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টায় এই পরিস্থিতির কোনও পরিবর্তন হবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস। আগামী কয়েকদিন পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূমে তাপপ্রবাহ পরিস্থতি বজায় থাকবে। আবহাওয়বিদরা জানাচ্ছেন, সকাল ১১টা থেকে বিকেল ৪টে পর্যন্ত তাপমাত্রা থাকবে সব থেকে বেশি। এই সময় শিশু এবং বয়স্ক মানুষদের অতিরিক্ত সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী শুক্রবার থেকে ধীরে ধীরে পরিস্থিতির পরিবর্তন হতে শুরু করবে। ২ মে থেকে বঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক অঞ্চলে বৃষ্টি হবে। প্যাচপ্যাচে গরম থেকে রেহাই দিতে বৃষ্টির মুখ দেখতে পারে কলকাতা। আগামী সপ্তাহের শুরুতেই কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ১ থেকে ৩ মে-র মধ্যে শহরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে।

দক্ষিণবঙ্গ যখন পুড়ছে তখন উত্তরবঙ্গে বৃষ্টি অব্যাহত। মঙ্গলবারও দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হয়েছে। কোথাও কোথাও শিলাবৃষ্টিও হয়েছে বলে খবর। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.