কলকাতাবাসীর জন্য সুখবর! আসছে স্বস্তির বৃষ্টি


ODD বাংলা ডেস্ক: 
আর মাত্র কয়েকদিনের অপেক্ষা! প্যাচপ্যাচে গরম থেকে রেহাই দিতে বৃষ্টির মুখ দেখতে পারে কলকাতা। আগামী সপ্তাহের শুরুতেই কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ১ থেকে ৩ মে-র মধ্যে শহরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে। সেইসঙ্গে কলকাতাবাসীর জন্য স্বস্তির বার্তা দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

কলকাতায় আপাতত তাপপ্রবাহের কোনও পরিস্থিতি তৈরি হবে না। তবে চলতি সপ্তাহে অস্বস্তিকর গরম বজায় থাকবে। অন্যদিকে, শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। আগামী সপ্তাহের প্রথম থেকে হাওয়া বদল হতে পারে বলে জানা যাচ্ছে।

তবে এদিকে মঙ্গলবারও কলকাতায় গরমে নাজেহাল অবস্থা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, এদিন শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছে। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি বেশি। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ, ন্যূনতম ৩৪ শতাংশ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.