অবশেষে স্বস্তি, আসছে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি


ODD বাংলা ডেস্ক:
কলকাতাবাসীর জন্য সুখবর। অবশেষে শহরে বৃষ্টির ইঙ্গিত মিলল আবহাওয়া দফতরের পূর্বাভাসে। জানা গিয়েছে, চলতি সপ্তাহেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাংশে ঝেঁপে বৃষ্টি নামতে পারে। সোমবার সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। যদিও বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই রোদের তেজ বাড়বে। হাঁসফাঁস গরমে নাজেহাল হচ্ছে বঙ্গবাসী। 

বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বৃদ্ধি গলদঘর্ম অবস্থা করে তুলছে। এপ্রিলের গরমেই কার্যত প্রাণ ওষ্ঠাগত সকলের। এমত অবস্থায় একফোঁটা বৃষ্টির জন্য চাতক পাখির মতো অপেক্ষায় রাজ্যের মানুষ। আবহাওয়া দফতরের পূর্বাভাস মোতাবেক আগামী ২০ থেকে ২২ তারিখ শহরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। ফলে সপ্তাহের প্রথমেই আবহাওয়া দফতরের এই পূর্বাভাসে স্বস্তি পাচ্ছে শহরবাসী।

হাওয়া অফিস জানাচ্ছে, সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে ৮৯ শতাংশ।

কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর- পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়াতে সোমবারও রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। এছাড়াও ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। পাশাপাশি পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বাঁকুড়ায় রয়েছে তাপপ্রবাহের সম্ভাবনা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.