Live in Relation-এর জন্যই সমাজে বাড়ছে যৌন অপরাধ, মন্তব্য হাইকোর্টের


ODD বাংলা ডেস্ক: বিয়ে না করেই একসঙ্গে থাকা তথা লিভ ইন রিলেশন আজকাল অনেকেই করে থাকেন। কেউ কেউ কয়েক বছর লিভ ইন সম্পর্কে থাকার পর বিয়ের পরিকল্পনা শুরু করেন। অনেক ক্ষেত্রে আবার লিভ ইনের পর সম্পর্ক ভেঙেও যায়। লিভ ইন আসলে কোনও বৈবাহিক সম্পর্কে না গিয়ে সহবাস করা। ভারতে লিভ ইন সম্পর্ক বা বিবাহ ছাড়াই একসঙ্গে বসবাসের অনুমতি রয়েছে। আর এর থেকেই নাকি সমাজে জন্ম নিচ্ছে যৌন অপরাধ! 

ধর্ষণের অভিযোগের ভিত্তিতে এমনটাই জানাল মধ্যপ্রদেশ হাইকোর্ট। বিচারপতি সুবোধ অভ্যঙ্কর এক মহিলাকে ধর্ষণের অভিযোগে ২৫ বছরের এক যুবকের আগাম জামিনের আবেদন খারিজ করে এই মন্তব্য করেছেন। তাঁর বক্তব্য, লিভ ইনের কারণে সমাজে যৌন অপরাধ বৃদ্ধি পাচ্ছে। ভারতীয় সংস্কৃতির অবমাননা করে অশ্লীল আচরণ প্রচার করে ও যৌন অপরাধের জন্ম দেয় এই ধরনের সম্পর্ক। 

সূত্রের খবর, ওই মহিলা তাঁর প্রেমিকের সঙ্গে লিভ ইন সম্পর্কে ছিলেন। দুইবার তিনি গর্ভবতী হয়েছিলেন। কিন্তু প্রেমিকের চাপে ভ্রূণ নষ্ট করতে বাধ্য হন তিনি। এরপরই সম্পর্ক ভেঙে অন্য একজনের সঙ্গে বাগদান সারেন ওই মহিলা। এরপরই মহিলাকে ব্ল্যাকমেল করতে শুরু করে ওই যুবক। এমনকী হবু শ্বশুরবাড়িতেও ওই মহিলার সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও পাঠিয়ে আত্মহত্যার হুমকি দেয়। এরপরই বিয়ে ভেঙে যায় ওই মহিলার। যুবকের বিরুদ্ধে অভিযোগ তুলে মামলা দায়ের করেন মহিলা। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.