‘অপরাজিত’-তে বড় চমক, ইন্দির ঠাকরুণের চরিত্রে পুরুষ অভিনেতা আনলেন অনিক দত্ত!


ODD বাংলা ডেস্ক: পরিচালক অনীক দত্তর ‘অপরাজিত’ (Aparajito) ছবিতে বড় চমক। প্রথমে সত্যজিৎ রায় রূপে অভিনেতা জিতু কমলকে এনে সিনেপ্রেমীদের চমকে দিয়েছিলেন জিতু। জিতুর পর এবার নতুন চমক হল, ইন্দির ঠাকরুণ! খুঁতখুঁতে পরিচালক যখন শত চেষ্টা করেও তাঁর ইন্দির ঠাকরুণকে খুঁজে পাচ্ছিলেন না, তখনই ঘটল এক অবাক করা কাণ্ড! 

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে অনীক জানিয়েছেন, ‘ইন্দির ঠাকরুণের চরিত্রে অভিনয় করার জন্য ঠিকঠাক শিল্পী পাচ্ছিলাম না। এমনকী, মাধবী মুখোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করেছিলাম। যদি তাঁদের সময়কার অভিনেত্রীদের মধ্যে কেউ থাকেন। শেষমেশ আমাকে সাহায্য করেছেন দেবেশ চট্টোপাধ্যায়। তিনি আমাকে গ্রামের লোকশিল্পীদের খোঁজ দিলেন। সেখান থেকেই হরবাবুর খোঁজ পেলাম। অডিশন হল। লুক টেস্ট হল। তবে হরবাবুকে ইন্দির ঠাকরুণ বানানোর পিছনে হাতযশ রয়েছে মেকআপ আর্টিস্ট সোমনাথের। পাশাপাশি নাটকের অভিনেতা সৈকত ঘোষ ওয়ার্কশপও কাজে এসেছে।’

সত্যজিৎ রায়ের ‘পথের পাঁচালী’ ছবিতে ইন্দির ঠাকরুণের চরিত্রে অভিনয় করেছিলেন চুনীবালা দেবী। সেই সময় সত্যজিৎ রায় বহু পত্রিকায়, বহু সাক্ষাৎকারে জানিয়েছিলেন, চুনিবালা দেবীর মতো আর একটিও ইন্দির ঠাকরুণ পাবেন না কোনওদিন। অনীক যখন ‘অপরাজিত’ ছবির কাস্টিং করছিলেন, তখনও ইন্দির ঠাকরুণ খোঁজা নিয়ে বিস্তর আলোচনা চলছিল। অনীকের কথায় এই ছবিতে ইন্দির ঠাকরুণকে দেখার সময় নারী-পুরুষের বিষয়টা মাথা থেকে দূরে রাখলেই ভাল হয়।  

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.