মুসলিম দমনে অস্ত্র হাতে তুলে নেওয়ার নিদান দিলেন ধর্মগুরু

ODD বাংলা ডেস্ক: হরিদ্বারের ধর্ম সংসদে সংখ্যালঘুদের গণহত্যার ডাক দেওয়ার অভিযোগে জেল খাটতে হয়েছে। কিন্তু তাতেও হুশ ফেরেনি বিতর্কিত ধর্মগুরু যতি নরসিংহানন্দ। ফের মুসলিম নিধনে অস্ত্র হাতে তুলে নেওয়ার কথা বললেন তিনি। এবারে হিমাচলপ্রদেশের এক ধর্মসভায় মুসলিমদের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানোর অভিযোগ উঠল ওই বিতর্কিত ধর্মগুরুর বিরুদ্ধে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রের খবর, হরিদ্বারের ধর্মসংসদের মতোই হিমাচলের উনায় গোপনে একটি ধর্মসংসদের আয়োজন করা হয়েছিল। সেখানেই উপস্থিত ছিলেন যতি নরসিংহানন্দ (Yati Narsinghanand)। ধর্মসভায় প্রকাশ্যেই হিন্দুদের অস্ত্র তুলে নিতে উসকানি দেন তিনি। ধর্মসভায় অন্যতম আয়োজক সত্যদেব সরস্বতী (Satyadeva Saraswati) বলেন, “আমরা কোনও আইন মানি না। কাউকে ভয় পাই না। কারণ আমরা কোনও ঘৃণা ভাষণ দিচ্ছি না।” সূত্রের দাবি, ওই ধর্মসভার অন্যান্য বক্তারাও প্রকাশ্যেই মুসলিম নিধনের উসকানি দিয়েছেন।

বিতর্কিত এই যতি নরসিংহানন্দ হরিদ্বারের ধর্ম সংসদে ঘৃণা ভাষণ দেওয়ার অভিযোগ গত জানুয়ারি মাসে গ্রেপ্তার হন। কিছুদিন আগেই জামিন পেয়েছেন তিনি। জামিনের শর্তই ছিল এই ধরনের কোনও অনুষ্ঠানে তিনি উপস্থিত থাকতে পারবেন না। কিন্তু হিমাচল প্রদেশের ওই ধর্মসভায় যোগ দিয়ে সেই শর্ত ভাঙেন তিনি। যদিও সভার আয়োজকদের দাবি ওই ধর্মসভাটি প্রকাশ্য কোনও সমাবেশ ছিল না। একান্ত আলোচনা ছিল, তাই এতে কোনও নিয়ম ভঙ্গ হয়নি। পুলিশও বিতর্কিত ধর্মগুরুর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেনি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.