স্বাস্থ্যসাথী কার্ডে মেলেনি চিকিৎসা! ১৩ ঘণ্টা বিভিন্ন হাসপাতাল ঘুরে বৃদ্ধের মৃত্যু


ODD বাংলা ডেস্ক: স্বাস্থ্যসাথী কার্ড থাকা সত্ত্বেও মেলেনি চিকিৎসা পরিষেবা। ১৩ ঘণ্টা ধরে বিভিন্ন হাসপাতালে ঘুরে অবশেষে রবিবার ভোররাতে মৃত্যু হল মোটরবাইক দুর্ঘটনায় জখম বৃদ্ধের। দুর্গাপুরের (Durgapur) জব্বর পল্লি এলাকায় মর্মান্তিক এই ঘটনার জেরে মৃতদেহ নিয়ে পথ অবরোধ করেন মৃতের পরিবারের লোকজন। হাসপাতাল কর্তৃপক্ষ থেকে পুলিশ-প্রশাসনের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়েছেন তাঁরা।

পুলিশ জানায়, মৃতের নাম নির্মল মণ্ডল (৬২)। দুর্গাপুরের ফরিদপুর থানার অন্তর্গত জব্বর পল্লি এলাকার বাসিন্দা নির্মল মণ্ডল শনিবার দুপুরে একটি মোটরবাইকের ধাক্কায় জখম হন। রবিবার ভোররাতে তাঁর মৃত্যু হয়। স্বাস্থ্য সাথী কার্ডথাকা সত্ত্বেও কোনও হাসপাতাল তাঁকে ভর্তি নেয়নি বলে অভিযোগ। ঘটনার জেরে রবিবার ভোর থেকে জব্বর পল্লি এলাকায় দীর্ঘক্ষণ পথ অবরোধ করে বিক্ষোভ দেখান মৃতের পরিবারের লোকজন।

তবে নির্মল মণ্ডল কেন চিকিৎসা পেলেন না এবং পুলিশ এব্যাপারে কোনও পদক্ষেপ করেনি কেন তা নিয়ে লাউদোহা থানার আধিকারিকদের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন দুর্গাপুর-ফরিদপুর ব্লক তৃণমূল সভাপতি সুজিত মুখোপাধ্যায়। তাঁর আশ্বাসেই সকাল সাড়ে আটটা নাগাদ অবরোধ তোলেন নির্মল মণ্ডলের পরিবারের লোকজন। এরপরই নির্মল মণ্ডলের দেহটি ময়নাতদন্তে পাঠায় পুলিশ।

স্থানীয় সূত্রে খবর, ঘড়ির দোকানের কর্মী নির্মল মণ্ডল পরিবারের একমাত্র উপার্জনকারী। শনিবার দুপুরে দোকান থেকে বাড়ি ফেরার সময় জব্বর পল্লি এলাকার মোড়েই বেপরোয়াভাবে আসা একটি মোটরবাইক তাঁকে ধাক্কা মারে। তারপর গুরুতর জখম অবস্থায় দীর্ঘক্ষণ রাস্তাতেই পড়ে থাকেন নির্মলবাবু। পুলিশ তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যাপারে কোনও পদক্ষেপ করেনি বলে অভিযোগ। পরে খবর পেয়ে নির্মলবাবুর পরিবারের লোকজন ঘটনাস্থলে গিয়ে তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। কিন্তু দুপুর দুটো থেকে রাত তিনটে পর্যন্ত বিভিন্ন হাসপাতাল ঘুরেও কোথাও ঠাঁই মেলেনি গুরুতর জখম বৃদ্ধের। নির্মলবাবুর ছেলে রণজয় মণ্ডল বলেন, ''স্বাস্থ্য সাথী কার্ড দেখেই কোনও হাসপাতাল ভর্তি নেয়নি। কোনও হাসপাতালে বেড নেই, তো কোনও হাসপাতালে চিকিৎসার যন্ত্রপাতি নেই বলে জানায়। পরে টাকা দিয়ে ভর্তি করলেও বেড নেই বলেছে। অনুরোধ করে, পায়ে ধরেও হল না।'' 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.