বয়স ৩০-এর ঘরে? কী ভাবে সৌন্দর্য ধরে রাখবেন?

 


ODD বাংলা ডেস্ক: কুড়ি থেকে তিরিশের বয়স বদলকে নেতিবাচকভাবে না নিয়ে ইতিবাচকভাবে গ্রহণ করতে চেষ্টা করুন। মনে রাখবেন, প্রতিটি বয়সের সৌন্দর্যের ধাঁচ ধরন আলাদা।


কী রকম ভাবে আলাদা ভাববেন?


কম বয়সে ত্বকের জন্য যেসব বিউটি প্রোডাক্ট ব্যবহার করতেন, এবার তাতে কিছু বদল আনুন। কেননা, সময়ের সঙ্গে ত্বকের চাহিদা বদলায়। সুস্থ থাকার জন্য খাদ্যতালিকাও কাটছাঁট করে নিন। অ্যান্টি-অক্সিডেন্টসমৃদ্ধ ফল-সবজি বেশি করে খান। গাজর, শসা, তাজা ফল আপনার খাদ্যতালিকায় নিত্য ঠাঁই পাক। ফাস্ট ফুড অবশ্যই এড়িয়ে যান। সঙ্গে হালকা শরীরচর্চা বা যোগব্যায়াম শুরু করুন। শুধু মেদ ঝরাতেই নয়, স্কিন ফ্রেশ রাখতেও হালকা ঘাম ঝরানো জরুরি। 


শহরের ধুলোবালি আর দূষণে ত্বক নষ্ট হয়। তাই মাসে অন্তত দু'বার বিউটি স্যালনে যেতেই পারেন। হালকা ফেশিয়াল বা স্কিন ট্রিটমেন্ট  ত্বককে রিলাক্স করে। বাইরে বেরোলে বিশেষ জরুরি না হলে এই গরমে মেকআপ নেবেন না। নিলেও ঘরে ফিরেই মেকআপ তুলতে কেমিক্যাল ওয়াইপস ব্যবহার করবেন না। এতে ত্বকের ক্ষতি হয়। বরং তুলোয় নারকেল তেল বা অলিভ অয়েল নিয়ে মেকআপ তোলার কাজটা করুন।


রাতে ক্লান্ত লাগলে স্নান করে নিন। চুল শুকিয়ে তবেই শুতে যাবেন। অথবা চোখে-মুখে জলের ঝাপটা দিন। ফেসওয়াশ ব্যবহার করুন। সপ্তাহে দু-একবার এক্সফোলিয়েট (ত্বকের মৃতকোষ বের করার পদ্ধতি) করাটাও জরুরি। রাতে শুতে যাওয়ার আগে পরিষ্কার ত্বকে নাইট ক্রিম বুলিয়ে নিন। সারা রাত ত্বককে উজ্জ্বল রাখতে কাজ করবে এটি। শীত বিদায় হলেও ঠোঁট ফাটার সমস্যা যায় না অনেকের। সুতরাং, লিপবাম ব্যবহার করা ছাড়বেন না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.