আপনার বাড়ির পর্দাই বলে দেবে আপনি কেমন, লাল-সাদা-নীল-হলুদ রঙের পর্দা রাখলে কী হয় জানুন

 


ODD বাংলা ডেস্ক: কী রঙের পর্দা ঘরে রাখবেন-  বাস্তুশাস্ত্র মতে তার ওপর নির্ভর করছে অনেক কিছু। পর্দার রঙ যেমন একদিকে বলে আপনার রুচির পরিচয় দেবে তেমনই পর্দার রঙ কিন্তু আপনার বাড়িতে সুখ আর সমৃদ্ধি বয়ে আনে।


পর্দা- ভারতীয় বাড়িগুলিতে একটি গুরুত্বপূর্ণ অন্দরসজ্জা। পর্দা শুধুমাত্র যে গৃহসজ্জার কাজে লাগে এমনটা কিন্তু নয়। একটি আপনাকে আর আপনার ব্যক্তিগত জীবনে একটি আলাড়ও তৈরি করে। জানলা বা দরজা তো থাকবেই আর আর সেখানে থেকে নিজের ব্যক্তিগত জীবনেকে আড়াল করার জন্য পর্দা জরুরি। তবে কী রঙের পর্দা ঘরে রাখবেন-  বাস্তুশাস্ত্র মতে তার ওপর নির্ভর করছে অনেক কিছু। পর্দার রঙ যেমন একদিকে বলে আপনার রুচির পরিচয় দেবে তেমনই পর্দার রঙ কিন্তু আপনার বাড়িতে সুখ আর সমৃদ্ধি বয়ে আনে। বিজ্ঞাপণের এক ক্যাচ লাইন রয়েছে প্রত্যেক বাড়ি কিছু বলে- তেমনই প্রত্যেক বাড়ির পর্দা সেই বাড়িতে বসবাসকারীদের সম্পর্কে একটি ইঙ্গিত দেয়। 


নীল পর্দা- নীল রঙের পর্দা বাড়ির শান্তি আর প্রশান্তির কথা বলে। নীল রং বিশ্রামের প্রতীক। তাই আপনার বসের ঘরের পর্দা নীল রঙের হতেই পারে। তাহলে অতিথিরা দুদণ্ড শান্তি পাবে। 


সবুজ পর্দা- সবুজ প্রকৃতি, শিথিলতা, প্রাচুর্য আর সমৃদ্ধির প্রতীক।আর সেই কারণে হাসপাতালে সবুজ পর্দার ব্যবহার হয়। তাই আপনিও শোয়ার ঘরের পর্দা সবুজ রাখতে পারেন।


হলুদ পর্দা- হলুদ রঙ জ্ঞান, চিন্তাভাবনা, গবেষণা আর  আশাবাদের প্রতীর। তাই আপনি পড়ার ঘরের পর্দায় অবশ্যই হলুদ রং রাখতে পারেন। উজ্জ্বল হলুদ পছন্দ না হলে প্যাস্টেল হলুদ ব্যবহার করতে পারেন। 


সাদা পর্দা- সাদা রং পরিচ্ছন্ন আর বিশুদ্ধতার প্রতীরক আর সাদা এমন একটা রং যা ঘরে ব্যবহার করলে আয়োতনের চেয়ে অনেকটা বড় বলে মনে হয়। তারই আপনি যে কোনও ঘরেই সাদা রঙ ব্যবহার করতে পারে। সাদার ওপর যে কোনও প্রিন্ট কিন্তু আধুনিকতার ছোঁয়া আনে। 


লাল পর্দা- লাল রং আকর্ষণীয়।  সাহস, আবেগ, লালসা বা ভালোবাসা বাড়াতে পারে। তাই নতুন বিয়ের পর অবশ্যই শোয়ার ঘরের পর্দা লাল রঙের বানাতেই পারে। এতে দাম্পত্য সুখের হয়। তবে ভুলেও বসার ঘরে লাল পর্দা বোলাবেন না। 


বাদামী পর্দা- বাদামী পর্দা মনে তৃপ্তি আনে। মন শান্ত করে। তাই খাওয়ার ঘর বা রান্না ঘরে এই রঙের পর্দা লাগাতে পারেন। 


গোলাপি পর্দা- গোলাপি রং সৃজনশীলতার প্রতীক। এটি ভালোবাসা আর অন্তরঙ্গতার প্রতীক। তাই এই রঙের পর্দা আপনি শোয়ার ঘরে ব্যবহার করুন। 


তবে বাড়িতে কালো রঙের পর্দা না লাগানোই ভালো। কালো রং অশুভ বলে গণ্য করা হয়। তারপর কালো রং তাপ শোষণ করে। সেই কারণে এই রঙের পর্দা ঘরের মধ্যে গরম বাড়িয়ে দেয়। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.