শেষ যাত্রায় চলছে কফিন কাঁধে নাচ, ১.০৪ মিলিয়ান দামে বিক্রি হল ঘানার এই ডান্সিং কফিন মিম

 


ODD বাংলা ডেস্ক: কফিন নিয়ে গান বাজিয়ে নাচতে শুরু করলেন তাঁরা। কাঁধে কফিন নিয়ে নানা রকম ভঙ্গিমাতে নেচে চলেছেন আর এগিয়ে যাচ্ছেন কবর স্থানের দিকে। পিছনে বাজছে মিউজিক। এমন ঘটনা কোনও কাল্পনি নয়, বরং বাস্তবেই ঘটে। ঘানার পলবিয়ারারস কফিন ডান্স বেশ খ্যাত।


সদ্য প্রয়াত হয়েছেন এক ষাটোর্ধ্ব ব্যক্তি। দুই ছেলে ও স্ত্রীকে রেখে মারা গেলেন তিনি। আচমকা এই ব্যক্তির মৃত্যুতে শোকের ছায়া পরিবারের। বাড়ির মেঝেতে শায়িত রয়েছে ডেড বডি। পরিবারের সকলেই চোখের জল ফেলছে। কিছুক্ষণ পর কালো কোট পরিহিত কয়েকজন ব্যক্তি এলেন বাড়িতে। দেহ নিয়ে যাওয়ার জন্য। কফিন করে বের করে হল দেহ। তারপর পুরো চিত্রটা বদলে গেল। কফিন নিয়ে গান বাজিয়ে নাচতে শুরু করলেন তাঁরা। কাঁধে কফিন নিয়ে নানা রকম ভঙ্গিমাতে নেচে চলেছেন আর এগিয়ে যাচ্ছেন কবর স্থানের দিকে। পিছনে বাজছে মিউজিক। এমন ঘটনা কোনও কাল্পনি নয়, বরং বাস্তবেই ঘটে। ঘানার পলবিয়ারারস কফিন ডান্স বেশ খ্যাত। 


করোনার কালে বেশ ভাইরাল হয়েছিল পলবিয়ারারস কফিন ডান্স মিম। সোশ্যাল মিডিয়া জুড়ে ঝলক মিলেছিল এই নাচের। কালো পোশাক পরিহিত কফিন কাঁধে কয়েক জন ব্যক্তির নাচ নজর কেড়েছিল সকলে। মজা করে অনেকেই পোস্ট করছিলেন এই মিম। এরপরই নিলামে ওঠে ঘানার পলবিয়ারারস কফিন ডান্স মিম। আর এবার ১.০৪ মিলিয়ানে বিক্রি হল এই কয়েক মিনিটের মজার ভিডিও। যা এক সময় মুহূর্তে ভাইরাল হয়েছিল। মিউজিকের ছন্দে ঘনার পলবিয়ারারস দের কফিন ডান্স দেখে সকলে চমকে উঠেছিলেন। তাদের দেশের এই অদ্ভুত রীতিকে সম্মানও করেছিলেন অনেকে। অনেকেই বলেছিলেন, শেষ যাত্রায় এমন আনন্দ পাওয়া নাকি ভাগ্যের ব্যাপার। আবার অনেকে সমালোচনাও করেন। 


সে যাই হোক, সকল সমালোচনা প্রশংসাকে ছাপিয়ে ভাইরাল হয়েছিল ভিডিওটি। আর সে কারণেই তৈরি হয়েছিল মিম। আর সেই মিম এবার বিকলো ১.০৪ মিলিয়ানে। যা ভারতীয় মূল্যের ১০ কোটিরও বেশি জানা গিয়েছে, এই টাকার ৫০ শতাংশ ইউক্রেনের স্বেচ্ছাসেবী সংস্থাকে দেওয়া হবে। সেখানে ঘানার যে সকল ব্যক্তি আটকে আছে, তাদের অর্থ সাহায্য করা হবে এই অর্থ দিয়ে। সদ্য প্রকশ্যে এসেছে এসেছে এমন খবর। যা দেখে সকলে চমকে গিয়েছে। তবে, এই অর্থের অর্ধেক টাকা ইউক্রেনে আটকে থাকা ব্যক্তিদের দান করার খবর প্রশংসিত হয়েছে সর্বত্র। সে যাই হোক, ঘানার পলবিয়ারারস কফিন ডান্স যে এখন সারা বিশ্বের চর্চার বিষয় তা বলার অপেক্ষা রাখে না। এই ভিডিও এক সময় সকলের মুখে হাসি ফুটিয়েছে। হোক না তা, কোনও ব্যক্তির শেষযাত্রার ভিডিও। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.