ঠান্ডা বাতাস আপনার চুল ক্ষতি করতে পারে, এটি স্বাস্থ্যকর এবং চকচকে রাখতে পারে

 


ODD বাংলা ডেস্ক: আপনার পাখি চাঁদে সৌন্দর্য যোগ করে। শীতকালে, কেবল ত্বকই নয়, চুলের অতিরিক্ত যত্ন এবং সজ্জাও প্রয়োজন। শুকনো চুলের সমস্যা খুশকিতে খুব সাধারণ। আপনি প্রায়শই শুনেছেন শীতকালে চুলগুলি ধৌত করার দরকার নেই, তবে সত্যটি হ’ল শীতের সময় চুল সপ্তাহে দু’বার তিনবার ধুয়ে নেওয়া উচিত। আর

ও অনেকগুলি বিষয় রয়েছে যা আপনি এই seasonতুতেও মাথায় রাখতে এবং চুলগুলি স্বাস্থ্যকর এবং সুন্দর রাখতে পারেন।


১.সপ্তাহে একবার মাথার ত্বকে হালকা গরম নারকেল তেল বা বাদাম তেল দিয়ে মালিশ করুন। এটি রক্ত ​​সঞ্চালন দূর করবে এবং তারা সুস্থ থাকবে।


 ২. ঠান্ডা আবহাওয়ার সময় চুল ছাঁটাই করার পরামর্শ দেওয়া হয়। শীতল বাতাস চুলকে শুষ্ক ও প্রাণহীন করে তোলে, ফলে চুল ভেঙে যাওয়ার এবং বিভাজনের সমস্যাটি শেষ হয়। ছাঁটাছুটি করে আপনাকে এই সমস্যায় পড়তে হবে না। এছাড়াও, চুল বৃদ্ধি থামবে না।


৩. আপনি ইতিমধ্যে জানেন যে শ্যাম্পুর পরে কন্ডিশনার চুলের স্বাস্থ্যের উপর ভাল প্রভাব ফেলে। শীত মৌসুমে কন্ডিশনার এই অভ্যাসটি যথাযথভাবে অনুসরণ করুন, যাতে চুল থেকে শুষ্কতা দূরে থাকে।


৪. শীতে প্রতিদিন চুল ধোওয়া এড়িয়ে চলুন। প্রতিদিন চুল ধুয়ে মাথার ত্বকে উপস্থিত প্রাকৃতিক তেল শুকিয়ে যাবে এবং আর্দ্রতা ছাড়াই চুল অস্বাস্থ্যকর এবং প্রাণহীন দেখবে সপ্তাহে কমপক্ষে ২বার চুল ধুয়ে নিন। প্রতিবার চুল ধুয়ে নেওয়ার আগে হালকা গরম তেল দিয়ে মাথার ত্বকে ম্যাসাজ করুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.