আপনি কি গর্ভাবস্থায় হেয়ার ডাই করার কথা ভাবছেন, তবে হতে পারে মারাত্মক ক্ষতি

 


ODD বাংলা ডেস্ক: যে কোনও হেয়ার ডাই প্রোডাক্ট কেনার সময় এর উপাদানের যত্ন নেওয়া জরুরি। গর্ভাবস্থায় হেয়ার ডাই ব্যবহার করার সময় কিছু বিষয়ের যত্ন নেওয়া আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আসুন জেনে নেই গুরুত্বপূর্ণ টিপস সম্পর্কে।

 

গর্ভাবস্থায়, একজন মাকে নিজের এবং তার শিশুর যত্ন নিতে হয়। এ সময় ছোটখাটো বিষয়গুলোর প্রতিও খেয়াল রাখা খুবই জরুরি হয়ে পড়ে। এছাড়াও, রাসায়নিক এবং বিভিন্ন ধরনের ওষুধ থেকে দূরে থাকতে হবে। গর্ভাবস্থায় হেয়ার ডাই ব্যবহার করা উচিত কিনা তাও একটি বিতর্কিত বিষয়। এ বিষয়ে বিভিন্ন মানুষের ভিন্ন ভিন্ন মত রয়েছে। যাইহোক, আমরা যদি হেয়ার ডাই প্রয়োগের কথা বলি তবে এটি প্রয়োগ করা প্রয়োজন বলে মনে হয়। কিন্তু এর মানে এই নয় যে যত্ন নেওয়া উচিত নয়। যে কোনও হেয়ার ডাই প্রোডাক্ট কেনার সময় এর উপাদানের যত্ন নেওয়া জরুরি। গর্ভাবস্থায় হেয়ার ডাই ব্যবহার করার সময় কিছু বিষয়ের যত্ন নেওয়া আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আসুন জেনে নেই গুরুত্বপূর্ণ টিপস সম্পর্কে।


১২ সপ্তাহ পর চুলে রং করুন- আপনি যদি প্রথম ১২ সপ্তাহ চুল রং করার কথা ভাবছেন, তাহলে তা করবেন না। হেয়ার ডাইয়ে অনেক ধরনের কেমিক্যাল থাকে। এমন পরিস্থিতিতে নিজেকে রাসায়নিক থেকে দূরে রাখুন। যদিও রঞ্জক পদার্থে উপস্থিত রাসায়নিকগুলি নিরাপদ, কিন্তু তারপরও শিশুর অপরিহার্য অংশ না হওয়া পর্যন্ত এটি ব্যবহার করা উচিত নয়।


চুলে ছোপ লাগান- মাথার ত্বকের পরিবর্তে চুলে রং ব্যবহার করলে আপনার জন্য ভালো হবে। এমন পরিস্থিতিতে, চুলের রঞ্জক রক্ত ​​​​প্রবাহে পৌঁছানোর সুযোগ অনেক কমে যায়।


পার্মানেন্ট হেয়ার ডাই এড়িয়ে চলুন- স্থায়ী হেয়ার ডাই ব্যবহার করা আপনার জন্য ক্ষতিকর হতে পারে। এর পরিবর্তে, আপনি প্রাকৃতিক রঞ্জক যেমন ভেজিটেবল ডাই বা মেহেদি ইত্যাদি ব্যবহার করে দেখতে পারেন। কেউ কেউ নীল পাউডার ব্যবহার করাও সঠিক বলে মনে করেন।


বায়ুচলাচলের যত্ন নিন- আপনি যদি হেয়ার ডাই লাগান, তবে বায়ুচলাচলের যত্ন নিন। এমন পরিস্থিতিতে রঞ্জক পদার্থ থেকে গ্যাস বের হওয়া বা রাসায়নিকের গন্ধ এড়ানো খুবই জরুরি। যাই হোক, গর্ভাবস্থায় বায়ুচলাচল আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.