মাসে অন্তত একবার ফেসিয়াল করেন? অবশ্যই মাথায় রাখুন এই কয়েকটা বিষয়

 


ODD বাংলা ডেস্ক: ফেসিয়াল হল মুখের সৌন্দর্য বৃদ্ধির সর্বোত্তম উপায়। তিরিশ বছর বয়সের পর প্রতি মাসে একটি ফেসিয়াল করা মুখের ত্বকের জন্য খুবই উপকারী। 


প্রতিটি মহিলাই নিজেকে সুন্দর দেখতে এবং তার মুখের ত্বককে উজ্জ্বল রাখতে চায়। এর জন্য সে সব ধরনের চেষ্টা করেন। একটি ফেসিয়াল হল মুখের সৌন্দর্য বৃদ্ধির সর্বোত্তম উপায়। তিরিশ বছর বয়সের পর প্রতি মাসে একটি ফেসিয়াল করা মুখের ত্বকের জন্য খুবই উপকারী। এর ফলে ত্বক পরিষ্কার হয় এবং ত্বকও টানটান হয়ে যায়। 


বিউটি পার্লারে বিভিন্ন ধরনের ফেসিয়ালের অপশন থাকে।  ফ্রুট ফেসিয়াল, হার্বাল ফেসিয়াল, গোল্ড ফেসিয়াল, পার্ল ফেসিয়াল ইত্যাদি। আপনি আপনার ত্বক অনুযায়ী ফেসিয়াল বেছে নিতে পারেন যাতে আপনার ত্বক সুস্থ ও উজ্জ্বল দেখায়।


ফেসিয়াল করা মুখের জন্য উপকারী, তবে ফেসিয়াল করার পর কিছু বিষয়ের যত্ন নেওয়া খুবই জরুরি। আপনি যদি এই জিনিসগুলিকে অবহেলা করেন তবে তারা আপনার ত্বকের ক্ষতি করতে পারে। আসুন জেনে নেই ফেসিয়াল করার পর কী কী বিষয় মাথায় রাখবেন-


১. সাবান ব্যবহার করবেন না 


ফেসিয়াল করার পর ত্বক অনেক নরম ও কোমল হয়ে ওঠে। সাবানের শুষ্কতা এটির ক্ষতি করতে পারে, তাই ফেসিয়াল করার পর কমপক্ষে ২৪ থেকে ৪৮ ঘন্টা সাবান ব্যবহার করবেন না। মুখ ধুতে হলে কাঁচা দুধ দিয়ে ধুয়ে ফেলুন।


২. স্ক্রাব করবেন না 


ফেসিয়াল করার পর কোনও স্ক্রাবার ১২ থেকে ২৪ ঘন্টা ত্বকে ব্যবহার করবেন না। কেউ কেউ ফেসিয়াল করার পরও ত্বকে স্ক্রাব ব্যবহার করে থাকেন, যা আপনার মুখের ত্বকের ক্ষতি করতে পারে।


৩. ফেসিয়াল করার আগে থ্রেডিং করুন


যদি আপনাকে থ্রেডিং এবং ফেসিয়াল উভয়ই একসাথে করতে হয়, তাহলে আপনাকে প্রথমে থ্রেডিং করা উচিত এবং তারপরে ফেসিয়াল করা উচিত। ফেসিয়াল করার পর ত্বক খুব সংবেদনশীল ও নরম হয়ে যায়। সূক্ষ্ম ত্বকে থ্রেডিং ক্ষতিকারক হতে পারে কারণ থ্রেডিং একটি খুব বেদনাদায়ক প্রক্রিয়া। মনে রাখবেন সবসময় ফেসিয়াল করার আগে থ্রেডিং করা হয়।


৪. রোদ থেকে রক্ষা করুন মুখকে


ফেসিয়াল করার পরপরই রোদে বের হবেন না কারণ রোদে পোড়ার ঝুঁকি থাকে। আপনার যদি রোদে বের হওয়ার প্রয়োজন হয় তবে আপনার মুখ এবং ঘাড় পুরোপুরি ঢেকে রাখা উচিত এবং ছাতা ব্যবহার করা উচিত।


৫. ফেস ওয়াক্সিং নয়


ফেসিয়াল করার পরপরই ফেস ওয়াক্সিং করবেন না। ফেসিয়াল করার পরে, ত্বক খুব সূক্ষ্ম এবং কোমল হয়ে ওঠে। ওয়াক্সিং মুখের ত্বকের ক্ষতি করতে পারে।


৬. নতুন পণ্য ব্যবহার করবেন না


ফেসিয়াল করিয়ে নেওয়ার পর খেয়াল রাখুন যে আপনি মুখে কোনো নতুন পণ্য ব্যবহার করবেন না কারণ ফেসিয়ালের পর নতুন কোনো পণ্য ব্যবহার করলে আপনার মুখে সংক্রমণ হতে পারে। আপনি ইতিমধ্যে যে পণ্য ব্যবহার করেছেন শুধুমাত্র সেগুলি ব্যবহার করুন।


এই বিষয়গুলো মাথায় রাখলেই ফেসিয়ালের মাধ্যমে আপনি পেতে পারেন উজ্জ্বল থেকে উজ্জ্বলতর ত্বক!

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.