মা ৬ ফুট ৩ ইঞ্চি, ছেলে ৭ ফুটের বেশি! পৃথিবীর উচ্চতম পরিবার তারা

 


ODD বাংলা ডেস্ক: লম্বা হওয়ার ইচ্ছা সবার মনেই জাগে। কিন্তু এই ইচ্ছা সবার পূরণ হয় না। তারপরও মানুষের লম্বা হওয়ার চেষ্টার কোনো কমতি থাকে না। যেমন ধরুন- সন্তানকে লম্বা করার জন্য হরেক রকমের স্বাস্থ্যকর পানীয়ের বিজ্ঞাপন দেখা যায় টেলিভিশনে। সেই বিজ্ঞাপন দেখে আকৃষ্ট হয়ে বাবা-মা সন্তানকে লম্বা করার আশায় সেসব পানীয় পান করান।

অথচ আমেরিকার মিনেসোটার ট্রাপ পরিবারের এসবের একদমই দরকার হয় না। কারণ পৃথিবীর উচ্চতম পরিবার তারা। দুই বোন, এক ভাই ও ট্রাপ দম্পতির ৫ জনের পরিবারের গড় উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চিরও বেশি।


ক্রিসি ট্রাপ ও স্কট ট্রাপ যথাক্রমে ৬ ফুট ৩ ইঞ্চি ও ৬ ফুট ৮ ইঞ্চি লম্বা। তাদের তিন সন্তানও যে লম্বা হবেন তা কিছুটা প্রত্যাশিতই ছিল। কিন্তু সবার প্রত্যাশাকে আক্ষরিক অর্থেই ছাপিয়ে গিয়েছেন পরিবারের কনিষ্ঠতম সদস্য ২২ বছর বয়সী অ্যাডাম ট্রাপ। তার উচ্চতা ৭ ফুট ৩ ইঞ্চি! অ্যাডামের বোন বছর চব্বিশের মলির উচ্চতা ৬ ফুট ৬ ইঞ্চি। পরিবারের আরো এক সদস্য সাভান্নার উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি।


তবে উচ্চতায় বিশ্বসেরা হলেও বিষয়টি আশীর্বাদ না অভিশাপ তা নিয়ে নিশ্চিত নন পরিবারের কেউই। নিজেদের মাপের জামা-কাপড় পাওয়া যেমন তাদের পক্ষে সমস্যাজনক, তেমনই বাড়িতে প্রবেশের সময় কিংবা যানবাহনে উঠতে প্রচন্ড সমস্যায় পড়েন বলেও জানান অ্যাডাম। পাশাপাশি এই উচ্চতার হাড়ের ওজন ধরে রাখতে গিয়ে পেশিতেও মারাত্মক চাপ পড়ে বলে জানান তিনি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.