পরকীয়ার আকর্ষণ ছেড়ে সুখী দাম্পত্যে ফিরতে চান? মাথায় রাখুন পাঁচটি অব্যর্থ টিপস



 ODD বাংলা ডেস্ক:  ভালোবাসা যেন এক তরঙ্গ। এক ঢেউ মেলাতে না মেলাতে অনেক সময় নতুন ঢেউ উথাল পাতাল করে হৃদয় (How to get out of an Extra Marital Affair)। অজান্তেই কখন দাম্পত্য জীবনে প্রবেশ করেন তৃতীয় ব্যক্তি (Extra Marital Affair)। তার সঙ্গে ঘনিষ্ঠতা ধাপে ধাপে এগোয়। 


এমনকি কখন আর কীভাবে নতুন সেই সম্পর্কে জড়িয়ে পড়েছেন, তার ব্যাখ্যা খুঁজে পাওয়াও মুশকিল হয়ে পরে। শারীরিক ও মানসিকভাবে জড়িয়ে পড়লেও এই সম্পর্ক দীর্ঘস্থায়ী হওয়া একটু কঠিন হয়ে পরে ( Extra Marital Affair)। 


সেক্ষেত্রে একটা সময় মনে হতে পারে দাম্পত্য জীবনে ফিরে আসাই একমাত্র পথ। কারণ বিবাহ বহির্ভূত এই সম্পর্কগুলি শারীরিক ও মানসিকভাবে আনন্দ ও তৃপ্তি দিলেও জীবনে সমস্যাও বাড়িয়ে দেয় এই সম্পর্ক। 


সেই পরিস্থিতিতে সম্পর্ক ফাঁস হয়ে গেলে ক্ষণিকের ভুল সিদ্ধান্ত সারাজীবন কাঁধে বয়ে বেড়াতে হয়। এমন ক্ষেত্রে অনেকেই হয়তো এ সম্পর্ক থেকে বেরিয়ে সুখী দাম্পত্য জীবনে ফিরে যেতে চাইছেন। কিন্তু পারছেন না। এই প্রতিবেদনে রইল বিশেষজ্ঞদের কিছু মতামত। যা পরকীয়া ভুলে মূলস্রোতে ফিরতে আপনাকে সাহায্য করতে পারে। 


১. কেন এই সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন আগে সেই কারণটা বোঝার চেষ্টা করুন। বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায়, দাম্পত্য জীবনে বিশেষ কোনও সমস্যা এবং বিবাদের জেরেই অন্য সম্পর্কে পা রাখেন কোনও মহিলা বা পুরুষ। সেক্ষেত্রে দু’জনে আলোচনার মাধ্যমে সেই বিশেষ সমস্যাটি (Relationship Tips) মিটিয়ে ফেলার চেষ্টা করুন।


২. এই মুহূর্তে আরও একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন সামনে এসে দাঁড়ায় (How to get out of an Extra Marital Affair)। জীবনসঙ্গীকে কি পরকীয়ার বিষয়টি জানাবেন? অনেকেই মনে করেন, এক্ষেত্রে বিবাদ বাড়বে বই কমবে না। এবং সে বিবাদের জল অনেক দূর গড়াতে পারে। 


তবে নিজেদের মধ্যে বোঝাপড়া ভাল থাকলে স্থান-কাল-পাত্র বুঝে সঙ্গীকে গোটা বিষয়টি খুলে বলে দিতেই পারেন। কারণ অন্য কারও থেকে ব্যাপারটা জানলে তা আরও ক্ষতি করতে পারে পারস্পরিক সম্পর্ককে। সেইজন্য সময় সুযোগ বুঝে বিষয়টি শেয়ার করার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। 


৩. এখানে বিশেষজ্ঞদের পরামর্শ, একবার পরকীয়া থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়ে ফেললে সেই ব্যক্তি বা মহিলার সঙ্গে সমস্ত সম্পর্ক (Extra Marital Affair)ছিন্ন করে দেওয়াই বুদ্ধিমানের কাজ। তবে অবশ্যই সম্পর্কে ইতি টানার কথা তাকে সোজাসুজি জানিয়ে দিন। আবেগপ্রবণ হয়ে কোনওভাবে তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা না করাই ভাল। বরং সংসার ও কাজে মন দিন। কাজটি কঠিন হলেও ফলপ্রসু (Relationship Tips) হবে নিশ্চিত। 


৪. স্ত্রী অথবা স্বামীর মধ্যে যিনি পরকীয়ায় জড়িয়ে পড়েন, তাঁকেই কাঠগড়ায় দাঁড় করানো হয়। অন্য সম্পর্কে জড়ানোর সমস্ত দায় তাঁর উপরেই চাপিয়ে দেওয়া হয়। এমনটা হলে কিন্তু পরকীয়ায় ইতি টানার উদ্দেশ্যই পূরণ হবে না। পার্টনার বা সঙ্গী কেন পরকীয়ায়  (How to get out of an Extra Marital Affair)জড়িয়ে পড়েছিলেন, সেই বিষয়টি নিয়েও দু-পক্ষের আলোচনা প্রয়োজন। সমাধান খোঁজার কথাও ভাবতে হবে দুজনকেই। 

৫. অনেক সময় দেখা যায়, পরকীয়া সম্পর্ক থেকে বেরিয়ে আসার পরও সঙ্গীর প্রতি সেই বিশ্বাসটা আর ফেরে না। তাই উলটোদিকের মানুষটার মনে সারাক্ষণ সন্দেহ থেকে যায়। তাই নতুন করে তাঁর বিশ্বাস অর্জন করা জরুরি।


স্ত্রী বা স্বামীকে নানা ধরনের সারপ্রাইজ দিয়ে, ভালবাসায় ভরিয়ে সেই ভাঙা মনকে জোড়া দেওয়ার কাজটিও করতে হবে অত্যন্ত নিপুণ হাতে (Relationship Tips) । অভিনয় নয়, সত্যি আবেগ যেন থাকে সেইসব কাজে। নাহলে কিন্তু সম্পর্কের ফাটল উল্টে কোনও তৃতীয় ব্যক্তি ছাড়াই চওড়া হতে পারে। যা জোড়া লাগা আরও কঠিন হয়ে উঠতে পারে। তাই সতর্ক  হন । 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.