বিশ্বের সবচেয়ে বিস্ময়কর ভৌতিক জঙ্গল! কোথায় লুকিয়ে আছে জানেন?

ODD বাংলা ডেস্ক: বিজ্ঞানের যুগে ভূতে বিশ্বাস করা আহাম্মকির সমান। তবে, বিশ্বজুড়ে ভূত বিশ্বাসীদের সংখ্যাই বেশি। অনেকে ভূতে বিশ্বাস করেন না, তবে ভূতে ভয় পান। ভূতের গল্প পড়তে ভালোবাসেন, ভূতের সিনেমা পছন্দ করেন আর ভালোবাসেন ভৌতিক স্থানে বেড়াতে যেতে। এ জন্য বিশ্বের বহু স্থানে হন্টেড টুরিজম চালু হয়েছে।

রোমানিয়ার একটি জঙ্গল রয়েছে, যেটি বিশ্বের সবচেয়ে ভৌতিক জঙ্গল হিসেবে পরিচিত। কথিত আছে সেখানে প্রবেশ করলে কেউ নাকি আর ফিরতে পারে না। এই জঙ্গলের নাম হোয়াই বাইচু।

রোমানিয়ার ট্রান্সেলভ্যানিয়া প্রান্তের ক্লুজ কাউন্টিতে অবস্থিত এই ভৌতিক জঙ্গলের আরেক নাম ট্রান্সেলভ্যানিয়ার বারমুডা ট্রায়াঙ্গেল। এখানে অনেক আজগুবি ঘটনা ঘটেছে বলে গল্প রয়েছে। জঙ্গলটি এতটাই ভয়াল এটির দিকে তাকালেও শিউরে উঠতে হয়।

জঙ্গলে লোকজনের হারিয়ে যাওয়ার কথা স্থানীয়দের মুখে মুখে। এর মধ্যে সবচেয়ে জনপ্রিয়, এক মেষপালকের প্রায় ২০০ ভেড়া নিয়ে জঙ্গলে হারিয়ে যাওয়ার গল্প।

এই ভৌতিক জঙ্গল অ্যাডভেঞ্চারপ্রেমীদের কাছে যথেষ্ট আকর্ষণীয়। করোনার কারণে সেখানে পর্যটকের সংখ্যা কমে গেছে। তবে এবারের হ্যালোইন উৎসবে ট্রান্সেলভানিয়ার সেই ভুতুড়ে জঙ্গলে যাওয়ার প্রবণতা বেড়েছে।

বিখ্যাত লেখক ব্র্যাম স্টোকারের ড্রাকুলা গল্পের কারণে এই জঙ্গলের ভয়াবহতা ও জনপ্রিয়তা বেড়েছে। ড্রাকুলা চরিত্রটি ভ্লাদ দ্য ইমপ্লেয়ার নামে এক অত্যাচারী রাজার চরিত্রকে ঘিরে গড়ে উঠছে। এই রাজা ১৪৫০ সালে তিনি অটোমান সাম্রাজ্য আক্রমণ করেন। মানুষ খুন করা তার কাছে ছিল একেবারে ছেলেখেলা।

সেপ্টেম্বর থেকেই এই জঙ্গলে পর্যটকের সংখ্যা বাড়তে শুরু করেছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.