ব্রণ দাগ দূর হবে বেকিং সোডার গুণে, রইল বেকিং সোডা দিয়ে তৈরি প্যাকের হদিশ

 


ODD বাংলা ডেস্ক: ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে রোজই নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করে চলেছেন অনেকে। কেউ কেউ মেনে চলছে ঘরোয়া টোটকা। এই সবে যে সমস্যার সুরাহা হচ্ছে এমন নয়। সমস্যা থেকে মুক্তি পেতে প্রয়োজন সঠিক উপকরণ কিংবা দ্রব্যের ব্যবহার প্রয়োজন। ব্রণ-র দাগ দূর করতে চাইলে ব্যবহার করুন বেকিং সোডা। জেনে নিন কীভাবে এই উপকরণ ব্যবহার করা যায়। 


গরমে তৈলাক্ত ত্বক নিয়ে রয়েছে একাধিক সমস্যা। অধিক তৈলাক্ত ভাব, ব্রণ, কালো দাগ। এই তিন সমস্যায় নাজেহাল অবস্থা অনেকের। সমস্যা থেকে মুক্তি পেতে রোজই নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করে চলেছেন অনেকে। কেউ কেউ মেনে চলছে ঘরোয়া টোটকা। এই সবে যে সমস্যার সুরাহা হচ্ছে এমন নয়। সমস্যা থেকে মুক্তি পেতে প্রয়োজন সঠিক উপকরণ কিংবা দ্রব্যের ব্যবহার প্রয়োজন। ব্রণ-র দাগ দূর করতে চাইলে ব্যবহার করুন বেকিং সোডা। আর তথ্য রইল বেকিং সোডা নিয়ে। জেনে নিন কীভাবে এই উপকরণ ব্যবহার করা যায়। 


বেকিং সোডা ও গোলাপ জল মিশিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে ১ টেবিল চামচ বেকিং সোডা নিন। তাতে মেশান ১ টেবিল চামচ গোলাপ জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। ব্রণর দাগের ওপর লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। 


বেকিং সোজা ও ভিনিগার মিশিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে ১ টেবিল চামচ বেকিং সোডা নিন। তাতে মেশান ১ টেবিল চামচ ভিনিগার ভালো করে মিশিয়ে প্যাক বানান। ব্রণর দাগের ওপর লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। 


বেকিং সোজা ও পাতিলেবুর রস দিয়ে একই ভাবে প্যাক বানাতে পারেন। পাতিলেবুর থাকে ভিটামিন সি। এটি প্রাকৃতিক ব্লিচেরও কাজ করে। বেকিং সোজা ও পাতিলেবুর রস ভালো করে মিশিয়ে প্যাক বানান। ব্রণর দাগের ওপর লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।


বেকিং সোজা ও টমেটো দিয়ে একই ভাবে প্যাক বানান। টমেটো কেটে ভিতরের জেলির মতো অংশ বের করে নিন। বেকিং সোডার সঙ্গে টমেটোর এই জেলির মতো অংশ মিশিয়ে নিন। প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। এই মিশ্রণটি পুরো মুখে লাগানো যায়। এতে দূর হবে ব্রণর দাগ। সঙ্গে ত্বকের তৈলাক্ত ভাবও দূর হবে। 

  

বেকিং সোডা জলের সঙ্গে মিশিয়ে প্যাক বানান। একটি পাত্রে ২ টেবিল চামচ বেকিং সোডা ও দেড় টেবিল চামচ জল দিয়ে ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। ১০ থেকে ১৫ মিনিট রেখে ধুয়ে নিন। এর পর ময়েশ্চরাইজার ব্যবহার করবেন। সপ্তাহে ১ থেকে ২ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক। ত্বক উজ্জ্বল করতে ও ব্রণ দূর করতে এভাবে ব্যবহার করুন বেকিং সোডা। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.