দাঁত মেজে দিচ্ছে চিংড়ি, গা ঘিনঘিন করা ভিডিওটি দেখে তোলপাড় সোশ্যাল মিডিয়া

 


ODD বাংলা ডেস্ক:  ভিডিওটি দেখে আঁতকে উঠেছে। অনেকে আবার ভিডিওটি দেখে হেসেছেন। যাইহোক এখনও পর্যন্ত ভিডিওটি ২৯ হাজারেও বেশি মানুষ দেখেছেন।


আপনি নিয়মিত দাঁত ব্রাস করেন। সেইজন্য ব্যবহার করেন নামিদামি কোম্পানির টুথব্রাস আর টুথপেস্ট। কিন্তু আপনকি কখনও ভাবতে পারেন আপনি নিজের দাঁত পরিষ্কার করবেন জলের পোকা দিয়ে। একদম ঠিকই শুনছেন আপনি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে এক ব্যক্তি জলের নিটে নিজের দাঁতগুলি পরিষ্কার করছেন চিংড়ি দিয়ে। এই গা ঘিনঘিন করা উদ্ভট পোস্টটা রীতিমত ভাইরাল হয়েছে। 


ভিডিওটিতে দেখা যাচ্ছে এক ব্যক্তি গভীর জলে রয়েছে। সেই ব্যক্তি একজন স্কুবা ড্রাইভার। তাঁর দাঁত কিন্তু সাধারণ ব্রাস বা পেস্ট দিয়ে মাজা যাচ্ছে না। কারণ তিনি জলের তলায় রয়েছেন বলে। কিন্তু নিয়মিত অভ্যাস- তার বাইরে যেতে চাইছেন না। সেই কারণে জলের তলায় মুখ খুলে রেখেছেন। সেই সময় একটি চিংড়ি এসে তাঁর দাঁতের ময়লা তুলে পরিচ্ছন্ন করে দিচ্ছে। এখানে কিন্তু চিংড়ি ক্লিনার। 


এই ভিডিওটি  নিয়ে রীতিমত উত্তাল সোশ্যাল মিডিয়া। অনেকেই ভিডিওটি দেখে আঁতকে উঠেছে। অনেকে আবার ভিডিওটি দেখে হেসেছেন। যাইহোক এখনও পর্যন্ত ভিডিওটি ২৯ হাজারেও বেশি মানুষ দেখেছেন। একজন তো বলেই দিয়েছেন, টুথব্রাস বা পেস্টের আর দরকার নেই ঘরে চিংড়ি ক্লিনার নিয়ে এলেই হবে। 


তবে বিজ্ঞান কিন্তু এই ভিডিওটির পক্ষেই রায় দিয়েছেন। বিজ্ঞানীরা জানিয়েছেন চিংড়ি এজাতীয় কাজ করেই থাকে। প্রতিটি মাছই চামড়া পরিষ্কার রাখতে সাহায্য করে। পরজীবিদের মাছেরা সরিয়ে দেয়। এটি একদিকে মাছকে সুস্থ রাখে অন্যদিকে মাছ সুস্থ রাখে সংশ্লিষ্ট প্রাণীটিতেও। পা ফাটা সারানোর জন্য জাপান বা চিনে প্রাচীন কালে মাছ ব্যবহার করা হত। জলের মধ্যে পা ডুবিয়ে বসে থাকলে মাছ পায়ের মৃত কোষগুলি খেয়ে ফেলে পায়ের ফাসা সারিয়ে দিতে পারে। বর্তমানে এটি ভারতেও ব্যবহার হয়। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.