ফোন কিনলে লেবু ফ্রি! স্পেশাল অফারে ফ্রি পেট্রোলও

 


ODD বাংলা ডেস্ক:  মোবাইল ফোনের কভার লাগবে? কিংবা হেডফোন? মোবাইলের (Mobile) যেকোনও ধরনের যন্ত্রাংশ কিনলেই বিনামূল্যে হাতে আসবে লেবু। আর যদি দশ হাজার টাকার বেশি জিনিস কেনেন? তাহলে ফ্রি পাবেন পেট্রোলও। এমনই আজব অফার এক দোকানির। জায়গাটা উত্তরপ্রদেশের বারাণসী। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচনী ক্ষেত্র। 


কেমন অফার?

ওই দোকানের সামনে একটি পোস্টার দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে যে কোনও মূল্যের মোবাইল অ্যাক্সেসরিজ (Mobile Accessories) কিনলেই ২-৪টি লেবু ফ্রি দেওয়া হবে। আর মোট দশহাজার টাকার কেনাকাটা করলে পেট্রোল ফ্রি।


দামে আগুন!

লাফিয়ে দাম বাড়ছে পেট্রোলের। দিল্লিতে একশোর টাকার উপরে লিটার প্রতি পেট্রোলের (Petrol) দর। মুম্বইয়ে ইতিমধ্যেই লিটার প্রতি পেট্রোল ১২০টাকা ছাড়িয়ে গিয়েছে। পেট্রোল ও ডিজেলের (Diesel) ঊর্ধ্বগামী দর নিয়ে ভারতের সব রাজ্যেই নাকাল হতে হচ্ছে বাসিন্দাদের। এই পরিস্থিতিতে বারাণসী (Varanasi) ওই দোকানের এমন অফারে চমক লাগছে অনেকেরই। কারও কারও মতে ক্রেতা টানতেই এমন চমক দিয়েছেন ওই ব্যবসায়ী। আরও কেউ মনে করছেন খোদ বারাণসীতে বসে পেট্রোল-ডিজেলের ঊর্ধ্বগামী মূল্যের বিরোধিতা করতেই এমন পদক্ষেপ।

শুধু জ্বালানিই নয়, সমস্যা হচ্ছে লেবু নিয়েও। বিভিন্ন রান্না থেকে পানীয়-সবক্ষেত্রেই প্রয়োজন লেবু (Lemon)। একে গরম, তার উপর কোভিডের সময় রোগ প্রতিরোধ বৃদ্ধি করতে প্রতিদিনই পাতে লেবু রাখছেন অনেকেই। কিন্তু সম্প্রতি লেবুর দামেও আগুন লেগেছে। এমন দাম বেড়েছে যে বাধ্য হয়ে লেবু খাওয়াও ছাড়তে হচ্ছে অনেককে। এমন দাম বেড়েছে যে চোরের নজরেও পড়েছে লেবুও। সম্প্রতি উত্তরপ্রদেশেই (UttarPradesh) শাহজাহানপুরে এক আনাজ ব্যবসায়ীর গুদাম থেকে চুরি গিয়েছিল ৬০ কেজি লেবু।


ফ্রি লেবুর খোঁজে বারাণসীতে মোবাইল দোকানের বিক্রি কতটা বেড়েছে, তা এখনও জানা নেই। তবে অফার যে নেটিজেনদের বেশ পছন্দই হয়েছে। তা বোঝা যাচ্ছে সোশ্যাল মিডিয়া দেখলেই। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.