৮০ হাজারি স্কুটারে ১৫ লাখি নম্বর প্লেট

 


ODD বাংলা ডেস্ক: কতজনের তো কত শখই থাকে। কিন্তু কোনও নম্বরের শখ? শুনেছেন কখনও? না শুনে থাকলেও এমনটাই ঘটেছে। হয়েছে চন্ডীগড়ে। পছন্দের গাড়ির নম্বর চাই। তার জন্য খরচ লাখ লাখ টাকা। নিলামে বিপুল দর হেঁকে অবশেষে ওই ব্যক্তি জোগাড় করলেন তাঁর পছন্দের গাড়ির নম্বর। 


০০০১-এর মাহাত্ম্য:

CH01CJ ooo1--এই নম্বরের জন্যই মোট ১৫ লক্ষ ৪৪ হাজার টাকা খরচ করেছেন চন্ডীগড়ের ব্যবসায়ী ব্রিজ মোহন। চন্ডীগড়ের Registering and Licensing Authority-এই সিরিজের বেশ কয়েকটি নম্বরের ই-অকশন (e auction) করেছিল। সেখানেই নিলামে ওই টাকায় নম্বরটি কিনেছেন ওই ব্যবসায়ী। তিনি একটি বিজ্ঞাপন সংস্থার মালিক।  প্রায় ষোলো লক্ষ টাকা খরচ করে যে নম্বরটি কেনা হয়েছে সেটি আদতে একটি স্কুটারে ব্যবহার করা হবে। যার দাম এক লক্ষ টাকাও নয়। ওই ব্যক্তি জানিয়েছেন, আপাতত স্কুটারে ব্য়বহার করা হয়েছে ওই নম্বর। তবে এরপর গাড়়িতে ব্যবহার করা হবে। আগামী দিপাবলীতে তিনি গাড়ি কিনবেন, তখনই ওই নম্বর সেখানে ব্যবহার করা হবে।


নিলামে কী কী?

রবিবার ই-নিলামে বেশ কিছু নম্বর নিলাম হয়েছে।  CH01CJ সিরিজের কিছু বিশেষ নম্বর উঠেছে নিলামে। তার সঙ্গেই আগের একাধিক সিরিজেরও বেশ কিছু নম্বর নিলামে উঠেছিল। সব নম্বর নিলাম করে Registering and Licensing Authority এদিন পেয়েছে দেড় কোটি টাকারও বেশি।  


আগেও নিলাম:

এর আগেও অন্য সিরিজের ০০০১ নম্বর নিলাম করা হয়েছে। CH01CH সিরিডের ১ নম্বর নিলাম হয়েছিল ২৪ লক্ষ ৪০ হাজার টাকায়। ২০১২ সালে CH01AP সিরিজের ০০০১ নম্বর নিলাম হয়েছিল ২৬ লক্ষ ৫ হাজার টাকায়।  আর রবিবার CH01CJ সিরিজের ০০০২ নম্বর নিলাম হয়েছে ৫ লক্ষ ৪৬ হাজার টাকায়। এদিন ওই সিরিজেও আরও কিছু নম্বর লক্ষাধিক টাকায় নিলাম হয়েছে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.