বেড়তে যাবেন আর বগোলের পশমে অস্বস্তি,রইল ঘরোয়া উপায়ে চটজলদি লোমহীন বগোল পাওয়ার ফান্ডা

 


ODD বাংলা ডেস্ক:  বগোলের লোমের অস্বস্তির কারনে মন খুলে পছন্দমতো ড্রেসটা কী তাহলে পড়া যাবে না! না, একদমই তা নয়। চটজলদি বগোলের লোম পরিষ্কার করে নিজের চয়েজ  করা ড্রেস পড়েই যেখানে যাওয়ার কথা সেখানে যেতে পারবেন। আসুন তাহলে জেনে নেওয়া যাক ঘরোয়া পদ্ধতিতে কীভাবে সুন্দর লোমহীন মোলায়েম বগোল পাবেন। 


হঠ্যাৎ করে কোথাও বড়নোর প্ল্যান ব অনুষ্ঠান বাড়ির নিমন্ত্রন এসে গিয়েছে, এদিকে পার্লার যাওয়ার সময় নেই। কিন্তু স্লিভলেস যে ড্রেসটা পড়ার কথা ভাবছেন তার  জন্য তো লোমহীন সুন্দর বগোল দরকার। চটজলদি পার্লার ছাড়া সেই লুক কী করা পাওয়া সম্ভব...বগোলের লোমের অস্বস্তির কারনে মন খুলে পছন্দমতো ড্রেসটা কী তাহলে পড়া যাবে না! না, একদমই তা নয়। চটজলদি বগোলের লোম পরিষ্কার করে নিজের চয়েজ  করা ড্রেস পড়েই যেখানে যাওয়ার কথা সেখানে যেতে পারবেন। আসুন তাহলে জেনে নেওয়া যাক ঘরোয়া পদ্ধতিতে কীভাবে সুন্দর লোমহীন মোলায়েম বগোল পাবেন। 


২ মিনিটে বগলের লোম দূর করার জন্য রেজার বা এপিলেটরের চাইতে সহজ আর কিছু নেই। এটা ওয়াক্সিং ও সুগারিংয়ের মতো ব্যথাও দেয় না কিন্তু খুব সহজে লোম নির্মূল হয়ে যায়। তবে রেজরের চাইতে এপিলেটর ব্যবহার করা বেশি সুবিধাজনক। রেজার ব্যবহারে লোম তাড়াতাড়ি গজায়, কিন্তু এপিলেটর ব্যবহারে লোম পুনরায় গজাতে অনেকটা সময় নেয়।


প্রাচীনকাল থেকেই বডি হেয়ার রিমুভারের কাজে লাগতো হলুদ। তবে এই বিষয়টা কিন্তু অনেকেরই অজানা। আর এই হলুদ কোনপ্রকার ইরিটেশন ছাড়াই শরীরের অবাঞ্ছিত লোম তুলতে সাহায্য করে। হলুদ ও কাঁচা দুধের পেস্ট ব্যবহারে লোম উঠতে একটু সময় লাগে। তবে এটি সম্পূর্ণ ব্যথামুক্ত। দুই টেবিল চামচ হলুদ গুঁড়োর সঙ্গে দুধ মিলিয়ে ঘন পেস্ট বানিয়ে নিন। তারপরে বগলের লোমের উপর লাগিয়ে রাখুন। কয়েক মিনিট রেখে তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন। 


চিনি দিয়ে বগলের লোম দূর করার পদ্ধতিকেই ইংরেজিতে বলা হয় সুগারিং। প্রাকৃতিক উপায়ে বগোলের লোম দূর করার জন্য সুগারিং বেশ কার্যকরী। এই পদ্ধতিতে বগোলের লোম বৃদ্ধি অনেক দিন পর্যন্ত বন্ধ থাকে। সুগারিং দুইভাবে করা হয়ে থাকে। স্ট্রিপ দিয়ে এবং স্ট্রিপ ছাড়া। প্রথমে স্ট্রিপ দিয়ে পশম তোলার পদ্ধতি জেনে নেওয়া যাক। সসপ্যান গরম করে তাতে চিনি ও জলএকসাথে মিশিয়ে নাড়তে হবে। চিনি গলে যখন বাদামী ক্যারামেলের মতো হবে তখন লেবুর রস দিয়ে আবারও নাড়তে হবে। মিশ্রণটি যখন ঘন আঠালো হয়ে আসবে তখন গ্যাস বন্ধ করে ঠান্ডা করতে হবে। এরপরে একটুখানি মিশ্রণ হাতে নিয়ে বগোলে লাগাতে হবে। এবারে ওয়াক্সের উপর স্ট্রিপ বসিয়ে ভালো করে চেপে দিতে হবে। তারপর লোম বৃদ্ধির উল্টো দিক দিয়ে টান মেরে স্ট্রিপ উঠিয়ে ফেলতে হবে। একবারে তুলে ফেলার চেষ্টা করতে হবে। স্ট্রিপ তোলার পরে ময়েশ্চারাইজার ব্যবহার করতে কিন্তু মোটেই ভুলবেন না। 


এবার দেখুন স্ট্রিপ ছাড়া কীভাবে বগোলের পশম তুলবেন। প্রথমে বগোল পরিষ্কার ও ঘামমুক্ত করে নিতে হবে। ঘাম শুকানোর জন্য পাউডার লাগাতে হবে। বেবি পাউডার লাাগাতে হবে। ট্যালকম পাউডার কখনই লাগানো উচিত নয়। এবার সুগার পেস্ট বগোলে লাগাতে হবে। পেস্টটা নিচ থেকে উপরের দিকে লাগাতে হবে।  ২-৩ বার টেনে টেনে টেনে লাগাতে হবে। একটু মোটা করে লাগাতে হবে। কয়েক সেকেন্ড রেখে উপরের দিক থেকে নীচের দিকে টেনে পেস্টটা তুলে ফেলতে হবে। বগোলের পুরো লোম নির্মূল হয়ে যাওয়ার পর কাপড় ভিজিয়ে বগলটা মুছে নিতে হবে। সবশেষে খানিকটা বেবি পাউডার লাগিয়ে নিলেই হয়ে যাবে। তাহলে এবার থেকে হঠাৎ করে বগগোলের পশম নির্মূল করতে আর কোনও সমস্যা রইল না। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.