গরমে মাঝারি মাপের চুলে কেমন সাজ হবে তা নিয়ে চিন্তিত? রইল বেশ কয়টি হেয়ার স্টাইলের হদিশ

 


ODD বাংলা ডেস্ক: বৈশাখ মানেই একের পর এক অনুষ্ঠান। বৈশাখ পড়তে না পড়তেই শুরু হয়ে যায় বিয়ের মরশুম। এর সঙ্গে অন্নপ্রাসন, বিবাহ বার্ষিকী তো আছেই। সকলেই গরমে উপেক্ষা করে আনন্দে মেতে ওঠেন। এই সময় অনুষ্ঠান বাড়ি মানেই ভারী শাড়ি আর মেকআপ। গরমের সময় কোনও ভাবে শাড়ি ও মেকআপ ম্যানেজ করতে পারলেও সমস্যা হয় চুলের সাজ নিয়ে। বিশেষ করে যাদের চুল কাঁধ পর্যন্ত, তারা বেশ সমস্যায় পড়ে থাকেন। মাঝারি মাপের চুল হলে, তা দিয়ে স্টাইল করা বেশ কঠিন। আজ রইল কটি হেয়ার স্টাইলের হদিশ। জেনে নিন কী কী করবেন।     


করতে পারেন রেস্ট্রো পনিটেল। এক্ষেত্রে মাথার মাঝ খানে সিঁথি করে দুদিন থেকে চুল নিয়ে পনিটেল করা হয়। আপনার চুলের লেন্থ যদি কাঁধ কিংবা পিঠ পর্যন্ত হয়, তাহলে করতেই পারেন এই স্টাইল। অনুষ্ঠান বাড়িতে চুরিদার অথবা লেহেঙ্গা পরে গেলে তার সঙ্গে বেশ মানাবে রেস্ট্রো পনিটেল। এক্ষেত্রে এই স্টাইল করার পর চুলে স্প্রে করে নিতে পারেন।  


ভিন্টেজ কার্ল করতে পারেন। যাদের ব্লান্ট কাট হেয়ার তারা এই স্টাইল করে পারেন। এক্ষেত্রে চুলের তলাটা কার্ল করে নিন। এই স্টাইলের সময় চুলের এক দিকে পাটিং করুন। ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে বেশ মানায় এই স্টাইল। চাইলে লেহেঙ্গার সঙ্গেও এমন স্টাইল করতে পারেন। বাড়িতে কার্ল করার মেশিন থাকলে তা দিয়ে করে নিন।   


গরমের জন্য সেরা হেয়ার স্টাইল হল টপ নট। যাদের বড় চুল তার তো এমন করতেই পারেন। আর যাদের চুল পিঠ পর্যন্ত তারাও এই স্টাইল ট্রাই করুন। অনুষ্ঠান ছাড়াও রোজের জন্য এই হেয়ার স্টাইল বেস্ট। যে কোনও ওয়েস্টার্ন পোশাকে সঙ্গে মানান এই স্টাইল। তবে, আপনি এই সাজ ক্যারি করতে পারলে তবেই করবেন।   


গরমে করতে পারেন মেসি পনিটেল। পনিটেল তো করেই থাকেন, এবার বানান এই স্টাইলে। প্রথমে চিরুনির সাহায্যে চুল মেসি তরে নিন। তারপর তা এক জায়গায় আটকে পনিটেল করুন। শেষে স্টাইল করার পর চুলে স্প্রে করে নিতে পারেন। এতে চুল ঘেঁটে যাওয়ার সম্ভাবনা থাকবে না।  


হাই আনফোল্ড হেয়ার স্টাইলের চল খুবই বেড়েছে। এক্ষেত্রে চুলকে দু ভাগ করে স্টাইল করা হয়। যাদের চুল কাঁধ পর্যন্ত তারা এই স্টাইল করতে পারেন। এক্ষেত্রে চুলের ওপরের অংশ নিয়ে তা বেঁধে নিন। নিচেরটা ছেড়ে রাখুন। এক্ষেত্রে চুলের নিচের অংশ স্ট্রেট করে নেবেন। অনুষ্ঠান বাড়িতে করতে পারেন এমন চুলের সাজ।  


পিন স্ট্রেট করতে পারেন। এই স্টাইল করা খুবই সহজ। প্রথমে চুল ভালো করে স্ট্রেট করে নিন। এক্ষেত্রে চুলের পাটিং রাখুন মাঝ বরাবর। পিন স্ট্রেট স্টাইল যেমন ওয়েস্টার্ন পোশাকে মানায়, তেমনই মানায় ইন্ডিয়ান স্টাইলে। ফলে দেরি না করে করে ফেলুন এই স্টাইল। 

  

সিম্পল ওয়েভ করতে পারেন। আজকাল চুলে ওয়েভ করার চল বেশ বেড়েছে। যাদের চুল কাঁধ পর্যন্ত তারা তা করতেই পারেন। এক্ষেত্রে, চুলের মাঝে সিঁথে কাটুন। দুধারে ওয়েভ করে নিন। আজকাল বাড়িতেও এই স্টাইল করা যায়। চাইলে ইন্টারনেট থেকে এমন স্টাইল শিখে নিন। যে কোনও পোশাকের সঙ্গে মানানসই সিম্পল ওয়েভ হেয়ার স্টাইল। 


করতে পারেন হাফ আপডো স্টাইল। এই স্টাইল করা খুবই সহজ। প্রথমে মাথার মাঝে সিঁথে কেটে চুল ফুলিয়ে নিন। এবার পুরো চুল নিয়ে মাথার নিচের দিকে পনিটেল করুন। লো পনিটেল করা হয় এই হেয়ার স্টাইলের ক্ষেত্রে। সম্ভব হলে, মেসি পনিটেল করে নিন। এতে সাজ আরও সুন্দর হবে। 

  

একেবারে সিম্পল লুক চাইলে করতে পারেন এলিগেন্ট ওয়েভ। এই স্টাইল করা খুবই সহজ। যাদের চুলের লেন্থ ছোট তাদের জন্য একেবারে পারফেক্ট এই সাজ। এক্ষেত্রে চুলের তলার অংশ হালকা ওয়েভ করে নেওয়া হয়। আর ওপরের অংশ সমান রাখা হয়। এই স্টাইল করতে স্টাইল করার পর চুলে স্প্রে করে নিতে পারেন। এতে চুল ঘেঁটে যাওয়ার সম্ভাবনা থাকবে না।  


যে কোনও অনুষ্ঠান বাড়ি হোক কিংবা রোজের জন্য, চুলের স্টাইল ঠিক হওয়া খুবই প্রয়োজন। গরমে অধিকাংশই চুলের সাজ কী হবে, তা নিয়ে চিন্তায় ভোগেন। এক্ষেত্রে মেনে চলতে পারেন এই কয়টি টিপস। এতে সুন্দর ভাবে ফুটে উঠবে আপনার সাজ। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.