নৌকা থেকে বিরাট লাফ রয়েল বেঙ্গল টাইগারের, ঠিক যেন 'লাইফ অব পাই'!

 


ODD বাংলা ডেস্ক: সুন্দরবনে ছেড়ে দেওয়ার উদ্দেশ্যে নৌকার করে নিয়ে যাওয়া হচ্ছিলো রয়েল বেঙ্গল টাইগারটিকে, কিন্তু পথিমধ্যেই নৌকা থেকে দিল বিরাট লাফ! কোনোদিকে না তাকিয়ে সাঁতরে সোজা চলে গেল প্রকৃতির মাঝে, আপন গন্তব্যে। রয়েল বেঙ্গল টাইগারের এই দুর্ধর্ষ মুহূর্তের ছবি ভাইরাল হয়ে তোলপাড় চলছে ইন্টারনেট দুনিয়ায়। 


ছবিটি টুইটারে শেয়ার করেছেন ভারতীয় বন বিভাগের (আইএফএস) কর্মকর্তা পারভিন কাসওয়ান। ক্যাপশনে তিনি লিখেছেন- "সুন্দরবনের একটি বাঘ উদ্ধার ও তাকে অবমুক্ত করার পুরনো ভিডিও; যদিও বাঘটা লাফ দিয়ে চলে গিয়েছিল!" 


কাসওয়ান এই পোস্ট দেওয়ার পর থেকে ভিডিওটি ৮৮ হাজারেরও বেশি বার দেখা হয়েছে, লাইক পড়েছে ৪০০০ এবং এখনো এটি নেটিজেনদের মধ্যে জনপ্রিয়তা পেয়ে চলেছে।


মিত্র জোশি নামক জনৈক টুইটার ব্যবহারকারী মন্তব্য করেছেন, "লাইফ অব পাই চলচ্চিত্রের কথা মনে পড়ে গেল! রিচার্ড পিটারও কখনো পেছনে ফিরে তাকায়নি।"


আরেকজন মন্তব্য করেছেন, "ওহ, কি অদ্ভুত শব্দ! কি সুন্দর সাঁতরে যাচ্ছে... অসাধারণ!"


গত ফেব্রুয়ারিতে একই আইএফএস কর্মকর্তা একটি ভিডিও পোস্ট করেছিলেন, যেখানে একটি হিমালয়ান কালো ভাল্লুক উদ্ধার ও তাকে অবমুক্ত করতে দেখা যায়। ভিডিওটির ক্যাপশনে তিনি লিখেছিলেন, "স্বাধীনতা তো এমনই! এই হিমালয়ান কালো ভাল্লুকটি শোচনীয় অবস্থায় পরে ছিল। খবর পেয়ে আমাদের উদ্ধারকারী দল সকাল থেকে অভিযান চালিয়ে তাকে উদ্ধার করে। কোনো মানুষ বা প্রাণীর ক্ষতি না করেই ভাল্লুকটির উদ্ধারকাজ সফল হয়েছে।"


কাসওয়ানের এই ভিডিওটিও সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সাড়া ফেলে এবং অসাধারণ দলগত প্রচেষ্টার জন্য ভূয়সী প্রশংসা পান তারা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.