এই পাঁচ টোটকায় দূর হবে টাইফয়েডের সমস্যা, জেনে নিন কী কী খাবেন

 


ODD বাংলা ডেস্ক: সুস্থ থাকতে মেনে চলতে পারেন ঘরোয়া টোটকা। জ্বর, পেটে ব্যথা, মাথা ধরা, খিদে কমে যাওয়ার মতো সমস্যা দেখা দিলে সতর্ক হন। মেনে চলুন এই ঘরোয়া টোটকার গুণে মুক্তি পেতে পারেন টাইফয়েডের সমস্যা থেকে। আদা, তুলসী, রসুন, লবঙ্গের মতো উপাদান মুক্তি দিতে পারে এই কঠিন রোগ থেকে। জেনে নিন কী করবেন। 


গরমে নানা রকম শারীরিক জটিলতা দেখা দেয়। কখনও পেটের সমস্যা, কখনও ডিহাইড্রেশন। এই সময় অনেকেই জ্বরে ভোগেন। আবার কঠিন রোগে আক্রান্ত হন অনেকে। টাইফয়েডের মতো কঠিন রোগ যে কোনও সময়ই বাসা বাধতে পারে শরীরে। জীবাণু সংক্রমণ থেকে হয় এই জ্বর। এই সময় সুস্থ থাকতে মেনে চলতে পারেন ঘরোয়া টোটকা। জ্বর, পেটে ব্যথা, মাথা ধরা, খিদে কমে যাওয়ার মতো সমস্যা দেখা দিলে সতর্ক হন। মেনে চলুন এই ঘরোয়া টোটকার গুণে মুক্তি পেতে পারেন টাইফয়েডের সমস্যা থেকে। আদা, তুলসী, রসুন, লবঙ্গের মতো উপাদান মুক্তি দিতে পারে এই কঠিন রোগ থেকে। জেনে নিন কী করবেন। 


তুলসী পাতায় থাকে অ্যান্টি অক্সিডেন্ট। এতে থাকে অ্যান্টিবায়োটিক ও অ্যান্টি মাইক্রোবিয়াল বৈশিষ্ট্য। একটি পাত্রে জল নিয়ে তাতে তুলসী পাতা দিন। ফোটাতে শুরু করুন। এই জল ছেঁকে নিয়ে পান করুন। টাইফয়েড দূর করতে বেশ উপকারী তুলসী পাতার রস। 


লবঙ্গ টাইফয়েডের সমস্যা দূর করতে বেশ উপকারী। এতে থাকে অ্যান্টি ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য। এটি টাইফয়েডের ব্যাকটেরিয়া দূর করতে উপকারী। একটি পাত্রে জল নিয়ে তাতে লবঙ্গ দিন। ফোটাতে শুরু করুন। এই জল ছেঁকে নিয়ে পান করুন। এই উপাদান বমি ভাব দূর করবে। প্রতিদিন খেতে পারেন লবঙ্গ জল। 


খেতে পারেন নারকেলের জল। টাইফয়েডের উপসর্গ দেখা দিলে খেতে পারেন নারকেলের জল। বমি, গা ব্যথার মতো সমস্যা দেখা দিলে নারকেলের জল পান করুন। গরমে সুস্থ থাকতে নারকেল জল বেশ উপকারী। খেতে পারেন এই জল। এই জল শরীর হাইড্রেট রাখে। গরমে অনেকেই পেটের সমস্যায় ভোগেন। নারকেল জলে থাকা একাধিক উপাদান একাধিক সমস্যা দূর করবে। 


রসুন টাইফয়েডের জন্য উপকারী। এতে থাকে অ্যান্টি মাইক্রোবিয়াল বৈশিষ্ট্য। এই উপাদান টাইফয়েড ব্যাকটেরিয়া দূর করে। তাই সকালে ১ কোয়া করে রসুন খান। এতে উপকার পাবেন। যে কোনও রোগ থেকেও মুক্তি পাবেন রসুনের গুণে। 


আদা টাইফয়েডের সমস্যা দূর করতে বেশ উপকারী। জ্বরে গরম আদা চা খান। এতে লবঙ্গও দিতে পারেন। এই চা দিনে একাধিক বার খেতে পারেন। এতে থাকা একাধিক উপাদান একাধিক সমস্যা দূর করবে। তাই টাইফয়েডের লক্ষণ দেখা দিলে খেতে পারেন আদা চা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.