এক লাফে ভাড়া বাড়াল অ্যাপ ক্যাব Uber!


ODD বাংলা ডেস্ক: ১২ দিনে দশবার বেড়েছে তেলের দাম। তার মধ্যে চিন্তা বাড়িয়ে একধাক্কায় অনেকটা ভাড়া বাড়াল অ্যাপ ক্যাব সংস্থা Uber App। আজ অর্থাৎ শনিবার থেকে কার্যকর হচ্ছে নয়া ভাড়া।

অ্যাপ ক্যাব সংস্থা সূত্রে খবর, কিলোমিটার প্রতি ভাড়া (Fare Hike) দাঁড়াল ১৪ টাকা। যা আগে ছিল ১১ টাকা ৬০ পয়সা।  ফলে আগে যেখানে ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে সায়েন্স সিটি (৭ কিলোমিটার) যেতে খরচ পড়ত ১৩৪ টাকা। সেই একই দূরত্ব যেতে খরচ পড়বে ১৫০ টাকা। প্রায় ১৩ শতাংশ বেশি। এদিকে জোকা থেকে হাওড়া প্রায় ২৩ কিলোমিটার যেতে উবর গো-তে খরচ হত ৩৫৪ টচাকা। বর্তমানে সেই খরচ বেড়ে হল ৪১০ টাকা। তবে বেস ফেয়ার (Base Fare) আগের মতোই ৩৭ টাকা ৯০ পয়সা রইল। আর মিনিট প্রতি ভাড়াও রইল ৮ পয়সা।

উবের সফরে এসি চালানো নিয়ে যাত্রীদের সঙ্গে চালকের বচসা নিত্যনৈমিত্তিক বিষয় হয়ে দাঁড়িয়েছিল। অভিযোগ উঠছিল, এসি চালালে অতিরিক্ত ভাড়া নিচ্ছেন চালকরা। এবার সেই পরিস্থিতি এড়াতে এসি চালানো বাধ্যমূলক করল উবর।

উল্লেখ্য, এক মাস আগেই রাজ্যের অ্যাপ ক্যাবগুলির জন্য একাধিক নির্দেশিকা জারি করেছিল রাজ্য সরকার। বলা হয়েছিল, রাজ্যে হলুদ ট্যাক্সির ভাড়াকে ভিত্তি হিসাবে (বেস ফেয়ার) ধরে তার উপরে ৫০ শতাংশ পর্যন্ত সার্জ বা ৫০ শতাংশ পর্যন্ত কম ভাড়া নেওয়া যাবে। তবে, কিলোমিটার পিছু ভাড়ার বিষয়টি স্পষ্ট করা হয়নি। এবার সেই কিলোমিটার পিছু ভাড়া একধাক্কায় অনেকটা বাড়িয়ে দিল সংশ্লিষ্ট সংস্থা। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.