করোনার কাঁটায় বিদ্ধ চিন, সংক্রমণ ছড়াচ্ছে হু হু করে!


ODD বাংলা ডেস্ক: করোনার কাঁটা থেকে কি আর মুক্তি মিলবে না?এখন যেন এটাই লাখ টাকার প্রশ্ন! ভারতবর্ষে করোনার প্রকোপ খানিকটা স্তিমিত হলেও করোনার হাত থেকে রেহাই পাচ্ছে না চিন।
মঙ্গলবারেই চিনে করোনা সংক্রমণ ছাড়িয়েছে ২০ হাজারের গণ্ডি। সেই ধারা অব্যাহত বুধবারেও। করোনার প্রভাব আগের মত নেই। এই ধারণা থেকেই শিকেয় উঠেছে করোনা বিধি। যখনই মনে করা হচ্ছে, এই বোধ হয় বিদায় নিতে চলেছে করোনা। সকল কে ভুল প্রমাণিত করে নতুন রূপে ফিরে আসছে সে,অন্তত এমনটাই মত বিশেষজ্ঞদের। 

চিনের প্রেসিডেন্ট শি জিনপিং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বদ্ধপরিকর এবং প্রতিশ্রুতিবদ্ধ। অর্থনৈতিক সমস্যার মধ্যে অর্থনৈতিক পরিস্থিতি ঠিক করার কথা বলেন তিনি। করোনার নতুন করে সংক্রমনের জেরে হটস্পটে পরিনত হয়েছে সাংহাই ।এই মুহূর্তে প্রবল প্রশ্নের মুখে পড়েছে সেদেশের সরকারের 'জিরো-কোভিড' স্ট্র্যাটেজি। 

ক্রমবর্ধমান সংক্রমণের জেরে দেশের পূর্বাংশে একাধিক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সাংহাইতে ৩১১টি উপসর্গযুক্ত সংক্রমণ এবং ১৬৭৬৬টি উপসর্গবিহীন সংক্রমণের খবর সামনে এসেছে। চিনের উত্তর-পূর্ব প্রদেশ জিলিনে ৯৭৩টি উপসর্গ যুক্ত এবং ২৭৯৮টি উপসর্গবিহীন সংক্রমণ ঘটেছে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.