পুজোর প্রসাদ খেলেই ৫০০০ টাকা জরিমানা! মেদিনীপুরে আজব ফতোয়া ঘিরে হইচই


ODD বাংলা ডেস্ক:  গ্রামের এক পুজো বাড়িতে খেতে গেলে গ্রামের মানুষজনকে দিতে হবে ৫০০০ টাকা জরিমানা। এমনই ফতোয়া জারি করা হয়েছে গ্রাম কমিটির তরফ থেকে।এমন ঘটনায় প্রতিবাদে সামিল পূর্ব মেদিনীপুর জেলার খড়িকা পাটনা গ্রামের বাসিন্দারা।এতে শুরু হয়েছে তুমুল বিতর্ক।

ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুর- ২ ব্লকের শ্রীরামপুর গ্রাম পঞ্চায়েতের খড়িকা পাটনা গ্রামে। স্থানীয় সূত্রে খবর,  খড়িকা পাটনা গ্রামের বাসিন্দা তপন বিশাইয়ের বাড়িতে ছিল পারিবারিক সত্যনারায়ণ পুজো। পুজো উপলক্ষ্যে ওই পরিবার ভোগের আয়োজন করে। স্থানীয় বাসিন্দাদের পুজোতে আসার নিমন্ত্রণ জানানো হয়। তবে এই পুজো ও ভোগ খাওয়ানোর জন্য কোনো অনুমতি নেওয়া হয়নি বলে দাবি গ্রাম কমিটির। তাই গ্রাম কমিটির তরফ থেকে ফতোয়া জারি করা দেওয়া হয়, ওই অনুষ্ঠানে যাওয়া যাবে না। গ্রাম কমিটির আদেশ অমান্য করলে ৫ হাজার টাকা জরিমানা দিতে হবে। ঘটনাটা জানাজানি হওয়ার পর ওই পরিবার এর বিচার চেয়ে প্রতিবাদ করতে শুরু করে।

বুধবার বিকেল নাগাদ গ্রামের মন্দিরের সামনে যাবতীয় পুজোর ভোগের প্রসাদ নিয়ে বসে পড়েন ওই পরিবারের সদস্যরা। কিছুক্ষন পরেই তাঁদের সঙ্গে প্রতিবাদে সামিল হন গ্রামের মানুষজনেরাও। এরকম একটা ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। পরিস্থিতি সামাল দিতে স্থানীয় পটাশপুর থানায় খবর দেওয়া হয়। ঘটনার খবর পেয়ে এলাকায় ছুটে যান পটাশপুরের বিডিও শঙ্কু বিশ্বাস ও পটাশপুর থানার ওসি দীপক চক্রবর্তী। পুরো বিষয়টি খতিয়ে দেখেন তাঁরা। খুব দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.