ইলন মাস্কের অধীনে টুইটারের ভবিষ্যৎ ‘অন্ধকার’!

ODD বাংলা ডেস্ক: ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটার কিনে নিয়েছেন মার্কিন ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। শেয়ার কেনার জন্য পুরো অর্থই মাস্ক নগদে শোধ করছেন বলে খবর।

এই পরিস্থিতিতে ইলন মাস্কের অধীনে বিশ্বের অন্যতম বৃহৎ এই সামাজিক যোগাযোগমাধ্যমের ভবিষ্যৎ ‘অন্ধকার’ বলে মন্তব্য করেছেন টুইটারের বর্তমান প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগরওয়াল। সোমবার সংস্থাটির কর্মীদের কাছে এই মন্তব্য করেন তিনি। মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, টুইটারের প্রধান নির্বাহী পরাগ আগরওয়াল সোমবার কর্মীদের বলেছেন, বিলিয়নিয়ার ইলন মাস্কের অধীনে সোশ্যাল মিডিয়া জায়ান্ট এই প্রতিষ্ঠানের ভবিষ্যৎ অনিশ্চিত। একইসঙ্গে টুইটারের ভবিষ্যতের কার্যপ্রণালী ব্যহত হবে বলেও উদ্বেগ প্রকাশ করেন তিনি। কর্মীদের উদ্দেশে টাউন হল মিটিংয়ে পরাগের দেওয়া এই বক্তব্য রয়টার্স শুনেছে।

টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগরওয়াল বলেন, ‘টুইটার এক বার হস্তান্তর হয়ে গেলে আমরা জানি না এই প্লাটফর্মটি কোন দিকে যাবে, কিভাবে কাজ করবে।’ এদিকে সদ্য মালিকানা পাওয়া ইলন মাস্ক খুব শিগগিরই টুইটারের কর্মীদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বে কথা বলবেন বলেও সংস্থাটি নিজেদের কর্মীদের জানিয়েছে।

এই পরিস্থিতিতে প্রশ্ন উঠেছে সদ্য মালিকানা পাওয়া ইলন মাস্কের অধীনে টুইটারের বর্তমান প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগরওয়ালের চাকরি নিয়ে। সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটারের সিইও’কে তার পদ থেকে অপসারণ করা হলে তিনি কত টাকা পেতে পারেন; সেটি নিয়েও শুরু হয়েছে আলোচনা।

মাইক্রোব্লগিং সাইটের মালিকানা বদলের পরে সিইও পদ থেকে পরাগ আগরওয়ালকে সরতে হতে পারে বলে জল্পনা উঠেছে। আর তেমনটি ঘটলে চুক্তি অনুযায়ী বিপুল অংকের অর্থ পাবেন এই কর্মকর্তা।

এক্ষেত্রে গবেষণা সংস্থা ইকুইলার’র একটি হিসাবও সামনে এনেছে রয়টার্স। গবেষণা সংস্থাটির হিসাব অনুযায়ী, টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা বা সিইও’র পদ থেকে সরিয়ে দেওয়া হলে চুক্তি অনুযায়ী ৪২ মিলিয়ন মার্কিন ডলার পাবেন পরাগ আগরওয়াল। মূলত ১২ মাসের মধ্যে সিইও’র পদ থেকে সরিয়ে দেওয়া হলে এই অর্থ পাবেন পরাগ। ইকুইলারের তথ্য অনুযায়ী, পরাগের এক বছরের বেতন এবং আনুষঙ্গিক অন্যান্য সুবিধা মিলিয়েই এই টাকা পাবেন তিনি। যদিও টুইটারের পক্ষ থেকে এই বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.