মাথায় সাদা চুল দেখে চিন্তায় পড়েছেন, ভুলেও এই কাজ করবেন না, বাড়তে পারে সমস্যা

 


ODD বাংলা ডেস্ক: দূষণ আর বিভিন্ন কেমিক্যালের ব্যবহারের জন্য অনেকের চুলই খারাপ প্রভাব পড়ে। অকাল পক্কতা দেখা দেয়। কিন্তু, মাথায় একটি কিংবা দুটি সাদা চুল পেলে ভুলেও এই কয়টি কাজ করবেন না। এতে বাড়তে পারে সমস্যা। 


চুল  নিয়ে হাজারটা সমস্যা লেগেই থাকে। কখনও খুশকি, কখনও চুল পড়া। এই সবের সঙ্গে দেখা দেয় অকাল পক্কতা। হঠাৎ করে মাথায় একটা সাদা চুল দেখতে পেলে অনেকেরই ঘুম উড়ে যায়। কেউই চান না তার চুল পাকতে শুরু করুক। তবে, দূষণ আর বিভিন্ন কেমিক্যালের ব্যবহারের জন্য অনেকের চুলই খারাপ প্রভাব পড়ে। অকাল পক্কতা দেখা দেয়। কিন্তু, মাথায় একটি কিংবা দুটি সাদা চুল পেলে ভুলেও এই কয়টি কাজ করবেন না। এতে বাড়তে পারে সমস্যা। 


সাদা চুল দেখা দিলে ঘর ঘর শ্যাম্পু করার অভ্যেস ত্যাগ করুন। শ্যাম্পুতে থাকা কেমিক্যালের জন্য চুলে পাক ধরতে পারে। তাই বারে বারে শ্যাম্পু করবেন না। আগে বোঝার চেষ্টা করুন কেন আপনার চুল সাদা হচ্ছে। তেমন বুঝলে প্রোডাক্ট পরিবর্তন করুন। 


দুশ্চিন্তা করার জন্য চুল সাদা হতে থাকে। তাই এই জিনিস ধরে বসে থাকবেন না। চুল সাদা হলে পরবর্তী পদক্ষেপ কী হবে, তা ভাবনা চিন্তা করুন। কেন হল এই নিয়ে ভাবতে বসবেন না। চিন্তা ও স্ট্রেসের জন্য চুল সাদা হয়। 


বারে বারে চুলে হাত দেওয়ার অভ্যেস আজই ত্যাগ করুন। অনেকেরই এমন স্বভাব থাকে। বারে বারে চুলে হাত দেবেন না। হাতে থাকা নোংরা চুলে গেলে তার থেকে চুলের সমস্যা দেখা দেয়। তাই এই অভ্যেসের বদল করুন। 


অনেকেই চুলে স্টাইলিং করার জন্য হিট দেন। অথবা চুল শুকনো করতে ড্রায়ার ব্যবহার করেন। এর থেকে চুল সাদা হয়ে যায়। যতটা পারবেন কম হিট দিন। আর চুলে একান্ত হিট দিতে হলে তার আগে হিট প্রুফ সেরাম ব্যবহার করুন। এতে চুল সুরক্ষিত থাকবে। আর ড্রায়ারে একটি কুলিং অপশন থাকে। যা প্রেস করলে ঠান্ডা হাওয়া বের হয়। এতে চুল শুকিয়েও যাবে আর চুলের ক্ষতিও হবে না। এবার থেকে এটা ব্যবহার করুন। এতে চুলের ক্ষতি কম হবে। 


ঘরোয়া উপকরণ দিয়ে তৈরি প্যাক লাগাতে পারেন। চুল কালো করার জন্য বিভিন্ন প্যাক বানানো যায়। সেগুলি ব্যবহার করুন। একটি কিংবা দুটি সাদা চুল দেখেই আবার হেয়ার কালার করতে যাবে না। এতে সমস্যা আরও বাড়তে থাকবে। তাই সাদা চুল দেখে আতঙ্কিত না হয়ে মেনে চলুন এই বিশেষ টোটকা।   

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.