একা থাকতে চান? বিক্রি হচ্ছে ‘বিশ্বের নির্জনতম বাড়ি’, কিনবেন নাকি!

ODD বাংলা ডেস্ক: যাঁরা একা থাকতে পছন্দ করেন, তাঁদের জন্য এই বাড়িটি স্বপ্নের মতো। কারণ এই বাড়িকে বলা হচ্ছে ‘বিশ্বের নির্জনতম বাড়ি’। তবে বর্তমান মালিক বাড়িটি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন। বাড়ির দাম তিনি রেখেছেন ৩ লাখ ৩৯ হাজার মার্কিন ডলার!

ছোট্ট ওই বাড়িটি যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যের একটি দ্বীপে অবস্থিত। কানাডা সীমান্ত ও অ্যাকাডিয়া ন্যাশনাল পার্কের মাঝামাঝি বাড়িটির অবস্থান। মেইনের সমুদ্র উপকূলবর্তী এলাকার বাড়িটি জনমানবহীন ও সবকিছু থেকে একেবারে বিচ্ছিন্ন। বাড়িতে বসেই উত্তর আটলান্টিক মহাসাগরপাড়ের অসাধারণ সব দৃশ্য চোখে পড়ে।

দেড় একর জায়গা নিয়ে মাত্র ৫৪০ বর্গফুটের বাড়িটি নির্মাণ করা হয় ২০০৯ সালে। বাড়িতে আছে একটি শোওয়ার ঘর ও ছোট্ট একটি রান্নাঘর। সমুদ্রের অসাধারণ সব দৃশ্য দেখা যায় সেখান থেকে। বাড়িটি যিনি কিনবেন, তাঁকে কোনওদিন যানবাহনের শব্দ শুনতে হবে না। প্রতিবেশীরাও কখনোই বিরক্ত করতে আসবেন না। ঘরে যেন কোনো জায়গার কমতি না হয়, তাই রান্না ও শোবার ঘর ছাড়া আর কিছু নেই ভেতরে। একটি বাথরুম আছে ঘরের বাইরে।

বাড়ির মালিক বাড়িটি বিক্রির দায়িত্ব দিয়েছেন একটি সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠানকে। প্রতিষ্ঠানটি বাড়িটি বিক্রির জন্য তালিকাভুক্ত করে সেখানে লিখেছে, ‘বাড়ির আশপাশে এমন সব দৃশ্য আছে, যা সারাক্ষণ আপনাকে বিনোদিত করবে। এখানে কোনো গাছ নেই, কিন্তু প্রকৃতির এমন সব দৃশ্য দেখা যায়, যা আর কোথাও দেখা যাবে না। এই বাড়ির পাশে আপনার কোনো প্রতিবেশীও নেই। তবে দ্বীপ ও নির্জন সময় কাটানো একসঙ্গে দুটোই এখানে মিলবে।’

বাড়িটির কাঠামোও বেশ ভালো। বাড়ি থেকে মাত্র কয়েক মিটার দূরে সমুদ্র। আশপাশে জনমানবহীন বাড়িটির চারপাশে শুধু মনোরম প্রাকৃতিক দৃশ্য। প্রকৃতির এমন রূপের দেখা কোথাও মিলবে না। দ্বীপটির মূল ভূখণ্ড থেকে বাড়ির দূরত্ব মাত্র এক মাইলের। জোনসপোর্ট শহর থেকে ছোট নৌকায় কম সময়ে সেখানে যাওয়া যায়। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.