কলকাতায় কি আজ হবে বৃষ্টি? কী বলছে হাওয়া অফিস


ODD বাংলা ডেস্ক: গত কয়েকদিনে রাতের দিকে কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি হয়েছে। যার জেরে কিছুটা স্বস্তি মিললেও, তবে গরমের ভাব রয়েছে। জ্যৈষ্ঠের প্রথম দিনেও তেমনই আবহাওয়া থাকবে বলে জানা যাচ্ছে। হাওয়া অফিস সূত্রে খবর, আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, সোমবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আগামী পাঁচদিনে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, আজ কলকাতায় আকাশ অংশত মেঘলা থাকবে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছে। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে। মহানগরে গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৫ শতাংশ। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৫ শতাংশ।

অন্যদিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে ভারী বৃষ্টি হতে পারে। আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দুই দিনাজপুর ও মালদা জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.