কম খরচে হেঁশেলের ভোলবদল করতে চান? রইল কিছু ফন্দি-ফিকির

 


ODD বাংলা ডেস্ক: বাড়ির মহিলাদের রান্নাঘরেই দিনের অনেকটা সময় কাটে। তাই একঘেয়েমি কাটাতে মাঝেমাঝে এই ঘরের সাজে একটু ভোলবদল করলে মন্দ হয় না। কিন্তু রান্নাঘরের ভোলবদল মানেই একগুচ্ছের টাকা খরচ এবং একরাশ ভোগান্তি। এ ধারণা অনেকেই রাখেন। এমন কিন্তু ভাবার কোনও কারণ নেই। একটু ভাবনা-চিন্তা করলে খুব কম খরচে এবং অল্প সময়েই আপনার হেঁশেল হয়ে উঠতে পারে একদম নতুনের মতো। ভাবছেন কী করে?


১) পুরো রান্নাঘরে রং করা খুবই সময়সাপেক্ষ, খরচসাপেক্ষও বটে। তাই দেওয়ালের রং বদল না করে বিভিন্ন কারুকাজের ওয়াল পেপার বা স্টিকার ব্যবহার করতে পারেন। কিংবা রান্নাঘরের আলমারির পাল্লাগুলি স্প্রে পেন্টের সাহায্যে রাঙিয়ে দিতে পারেন। তা হলে রান্নাঘরের পুরো সাজ বদলে যাবে।


২) রান্নাঘরে কিছু মানিপ্ল্যান্ট রাখতে পারেন। কাচের বোতলে একটু রং-তুলি দিয়ে এঁকে নিন। তার মধ্যেই সাজিয়ে রাখুন মানিপ্ল্যান্ট।


৩) রান্নাঘরের দেওয়ালে নানা রকম মজার পোস্টার বাঁধিয়ে রাখতে পারেন। রান্না সংক্রান্ত কিছু উক্তিও বাঁধিয়ে রাখতে পারেন। তাতে পুরনো দেওয়ালগুলিও নতুন প্রাণ পাবে।


৪) রান্নার সরঞ্জামে বদল আনতে পারেন। পুরনো হাতা-খুন্তি বদলে একটু অন্য ধরনের রং-বেরঙের রান্নার সরঞ্জাম কিনে সাজিয়ে রাখতে পারেন রান্নাঘরের কাউন্টারে।


৫) হেঁশেল মানে তাতে কি কেবল রান্নার জিনিসই রাখতে হবে? তার কোনও মানে নেই। ছোটখাটো শো-পিস দিয়েও দেওয়াল সাজাতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.