নন্দনে কেন শো পেল না 'অপরাজিত', শ্রীলেখার তোপের কী জবাব দিলেন সায়নী


ODD বাংলা ডেস্ক:  শুক্রবারই মুক্তি পেয়েছে অনীক দত্ত (Anik Dutta) পরিচালিত ‘অপরাজিত’। ‘পথের পাঁচালী’ তৈরি করতে গিয়ে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়েছিল সত্যজিৎ রায়কে। সেই কাহিনিই ছবিতে তুলে ধরেছেন পরিচালক। সত্যজিৎ রায়ের ভূমিকায় অভিনয় করেছেন জিতু কমল (Jeetu Kamal)। তাঁর স্ত্রী বিজয়া রায়ের ভূমিকায় সায়নী ঘোষকে। সিনেমার জন্য চরিত্রদের নাম বদল করা হয়েছে। 

অস্কারজয়ী বাঙালি পরিচালককে নিয়ে তৈরি ছবি কেন ‘নন্দন’ এবং ‘রাধা’র মতো সিনেমা হলে শো পায়নি-তা নিয়ে ফেসবুকে সরব হন শ্রীলেখা মিত্র। অভিনেত্রী লেখেন, “অনীক দত্তর ‘অপরাজিত’ ছবিটিকে নন্দন এবং রাধা সিনেমা হলে শো দেওয়া হয়নি। কারণ অবশ্যই জানা। এবার টলিউডের মানুষজন এবং যাঁরা বাংলা সিনেমাকে বাঁচান বলে গলা ফাটিয়েছিলেন, তাঁদের কাছে আমার বিনীত অনুরোধ এই সিস্টেমের বিরুদ্ধে গিয়ে অনীক দত্তর পাশে, বাংলা সিনেমার পাশে দাঁড়ান তাহলে বুঝব। নাহলে যান তো, ভণ্ডামি না দেখিয়ে রিল তৈরি করুন। সব জানা আছে। সরি সকাল সকাল এমন পোস্ট দিলাম, মাথাটা গরম হয়ে যায় চারদিকের অন্যায়গুলো দেখতে দেখতে, আর কিছু সিলেক্টিভ বিদ্রোহীদের দেখে।”

অন্যদিকে অভিনেতা জয়জিৎ বন্দ্যোপাধ্যায় লেখেন, “যে নেত্রী (অভি) আগেরবার পরিচালকের পাশে দাঁড়িয়ে আন্দোলন করেছিলেন সেই নেত্রী(অভি) কি এবারও আন্দোলন করবেন ছবিটি নন্দন আর রাধা প্রেক্ষাগৃহে দেখাচ্ছে না বলে — তিনি তো এবারও অভিনয় করেছেন???!!! দেখা যাক।”

এই প্রসঙ্গে সংবাদমাধ্যমকে সায়নী জানান, সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ উপলক্ষ্যে ‘অপরাজিত’ সিনেমাটি তৈরি করা। এমন ছবি নন্দনে শো না পাওয়ায় আঘাত পেয়েছেন বলেই জানান অভিনেত্রী। নন্দন কর্তৃপক্ষের এই পদক্ষেপ মানতে তাঁর কষ্ট হচ্ছে। পরিচালক অনীক দত্তর পাশে তিনি রয়েছেন বলেই জানান সায়নী। বিষয়টিকে মস্ত বড় ভুল পদক্ষেপ আখ্যা দিয়ে পুনর্বিবেচনার আরজিও জানান তিনি। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.