মাত্র ১৭ বছর বয়সে মা হওয়ার পরের যাত্রাপথ কেমন ছিল শ্রাবন্তীর



ODD বাংলা ডেস্ক: মাত্র ১০ বছর বয়সে সিনেমায় অভিনয় করেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। কয়েক বছর পেরোতেই পুরোদস্তুর নায়িকারূপে হাজির হন। খুব অল্প সময়ের মধ্যে নিজেকে প্রতিষ্ঠিতও করে ফেলেন তিনি। কিন্তু কেরিয়ারের এমন পর্যায়ে মাত্র ১৬ বছর বয়সে বিয়ের পিঁড়িতে বসেন শ্রাবন্তী।

পরিচালক রাজীব বিশ্বাসের সঙ্গে ঘর বাঁধেন। বিয়ের এক বছরের মাথায় অর্থাৎ ১৭ বছর বয়সে তাঁর কোলে আসেন সন্তান অভিমন্যু চ্যাটার্জি, যার ডাকনাম ঝিনুক। কিন্তু তার পরেও কিন্তু অভিনয়গুণে টলিউডে নিজের অবস্থান ধরে রেখেছেন শ্রাবন্তী। এরই মধ্যে ছেলেও বড় করেছেন। 

১৭ বছর বয়সে মা হওয়া নিয়ে এবার কথা বললেন শ্রাবন্তী।  একটি সংবাদমাধ্যমকে শ্রাবন্তী বলেন, ‘আমি যে কত কম বয়সে মা হয়েছি! এখন ভাবলেই কেমন লাগে। তবে আমি ওর মা, আমিই ওর বাবা। এভাবেই আমাদের দুজনের জীবন এগিয়েছে। আমার ছেলেও খুব পরিণত। আমার সব পদক্ষেপে ঝিনুক পাশে থাকে। ’

ঝিনুক এখন অনেক বড় হয়েছে। চুটিয়ে প্রেমও করছে সে। অভিমন্যুর প্রেমিকা মডেল দামিনী ঘোষ। ঝিনুককে কদিন আগে দেখা গিয়েছিল শ্রীজাতের ‘মানবজমিন’ ছবির সেটে।   তাই প্রশ্ন ওঠে— মায়ের পথ ধরে ছেলেও সিনেমাজগতে আসবে? 

শ্রাবন্তী বলেন, ‘ঝিনুক ইন্ডাস্ট্রিতেই কাজ করবে। তবে ক্যামেরার সামনে নয়। ক্যামেরার পেছনে। কিছুদিন আগে তো সহকারী হিসেবে শ্রীজাত-র সঙ্গে কাজ করল। তবে এখন পড়াশোনার খুব চাপ, আগে ওটা সামলাক। তারপর ইন্ডাস্ট্রিতে কাজ করবে। হ্যাঁ, মা নয় পেশা হিসেবে বাবার পথেই হাঁটতে চায় অভিমন্যু। ’

প্রসঙ্গত ২০০৩ সালে রাজীব বিশ্বাসকে বিয়ে করেন শ্রাবন্তী। দীর্ঘ ১৩ বছর পর সেই সংসারের ইতি টানেন ২০১৬ সালে। বিচ্ছেদের পর মডের কৃষ্ণ বিরাজকে বিয়ে করেন শ্রাবন্তী, এক বছরও টেকেনি সেই সম্পর্কও। এরপর ২০১৯ সালে রোশান সিংকে বিয়ে করেন শ্রাবন্তী। কিন্তু এই সংসারও ভেঙে গিয়েছে। এখন তারপর বিধানসভা ভোটের আগে বিজেপিতে যোগদান, ভোটে হেরে যাওয়ার পর দলত্যাগ করে, সমস্ত বিতর্ক পিছনে ফেলে এখন নিজের ছবির কাজ নিয়েই ব্যস্ত শ্রাবন্তী।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.