'অপরাজিত'-র মুকুটে নয়া পালক, ছবিটি দেখানো হবে লন্ডন ও টরন্টো চলচ্চিত্র উৎসবে


ODD বাংলা ডেস্ক: ১৩ মে মুক্তি পাচ্ছে অনীক দত্ত পরিচালিত এবং জিতু কামাল অভিনীত 'অপরাজিত'। সত্যজিৎ রায়ের জন্ম শতবর্ষে তাঁর প্রতি শ্রদ্ধার্ঘ্য হিসাবে তৈরি হয়েছে এই ছবি। এই ছবিটি কিংবদন্তি পরিচালকের প্রথম চলচ্চিত্র 'পথের পাঁচালী' নির্মাণের দ্বারা অনুপ্রাণিত। কিংবদন্তি পরিচালকের জন্মদিন, ২ মে ছবিটি মুম্বইয়ে প্রদর্শিত হয়। এবার দেশের গণ্ডি পেরিয়ে এই ছবি পৌঁছচ্ছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে 

ছবি নির্মাতাদের তরফ থেকে ঘোষণা করা হয় যে মুম্বইয়ে ছবি প্রদর্শনীর দুর্দান্ত সাফল্যের পর এবার 'অপরাজিত' পাড়ি দিল বিদেশ। ব্রিটেনে মর্যাদাপূর্ণ 'লন্ডন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল' ও 'টরন্টো আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল'-এ আমন্ত্রিত 'অপরাজিত'। সেখানে বিশেষ প্রদর্শনী হবে এই ছবির। 

একজন তরুণ উচ্চাকাঙ্ক্ষী এবং দৃঢ়প্রতিজ্ঞ পরিচালক অপরাজিত রায়ের গল্প বলবে, যিনি তাঁর প্রথম সিনেমা তৈরির স্বপ্ন দেখেন। গোটা সিনেমা জুড়ে, অপরাজিত সমস্ত প্রতিকূলতা এবং বাধা পথ অতিক্রম করে এবং অবশেষে 'পথের পদাবলী', তাঁর প্রথম ছবি তৈরি করে সেই 'অসম্ভব' স্বপ্ন পূরণ করে। ছবিতে মুখ্য চরিত্রে জিতু কামালের সঙ্গে তাঁর স্ত্রীয়ের চরিত্রে দেখা যাবে সায়নী ঘোষকে। এছাড়াও ছবিতে অনুষা বিশ্বনাথন, অঞ্জনা বসু, পরাণ বন্দ্যোপাধ্যায়, বরুণ চন্দ, অনসূয়া মজুমদারকে একাধিক গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.