মোবাইলের ব্যাটারি মিনিটেই শেষ হয়ে যায়, তবে এই সহজ উপায়গুলি অবশ্যই ট্রাই করুন

 


ODD বাংলা ডেস্ক: অন্যান্য সমস্ত ইলেকট্রনিক্সের মতো, মোবাইলের ব্যাটারিগুলিও সময়ের সঙ্গে সঙ্গে ফুরিয়ে যায় এবং কখনও কখনও দ্রুত শেষ হওয়ার মত প্রবণতা থাকে, তবে আপনি কি জানেন যে আপনি কিছু সহজ পদ্ধতির মাধ্যমে আপনার ফোনের ব্যাটারির আয়ু বাড়াতে পারেন?

 

মোবাইলের ব্যাটারি আমাদের জন্য আগের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে, কারণ করোনার সময়ে মোবাইল বাড়ি থেকে কাজ বা অফিসের যে কোনও কাজ ঘরে বসে করতে অনেক অবদান রেখেছে। শুধু তাই নয়, এটি আপনার কাজ থেকে ভ্রমন পর্যন্ত সারাদিন সাহায্য করে। যাই হোক, অন্যান্য সমস্ত ইলেকট্রনিক্সের মতো, মোবাইলের ব্যাটারিগুলিও সময়ের সঙ্গে সঙ্গে ফুরিয়ে যায় এবং কখনও কখনও দ্রুত শেষ হওয়ার মত প্রবণতা থাকে, তবে আপনি কি জানেন যে আপনি কিছু সহজ পদ্ধতির মাধ্যমে আপনার ফোনের ব্যাটারির আয়ু বাড়াতে পারেন?       

         

ডিসপ্লের যত্ন নিনঃ 

ল্যাপটপের ক্ষেত্রে যেমন বলা হয়, তেমনি মোবাইলের ক্ষেত্রেও বলা হয় যে, আপনি যদি আপনার ব্যাটারি খরচ কমাতে চান, তাহলে মোবাইলের ব্রাইটনেস কমিয়ে রাখুন। তবে মনে রাখবেন এটি এত কম রাখবেন না যে এটি আপনার চোখকে প্রভাবিত করে।

ব্যাটারি সেভার ব্যবহার করাও কাজ করবে:-

আমরা অনেকেই জানি না যে তাদের মোবাইল বা ট্যাবলেটে একটি ব্যাটারি সেভার বিকল্প রয়েছে, যা Windows 11 এর সঙ্গে একত্রে দীর্ঘ ব্যাটারি ব্যবহারের অনুমতি দেয়।

তাই আপনি যদি চান ব্যাটারি খরচ কম হোক, তাহলে সেটিংস পরিবর্তন করুন, যাতে আপনার মোবাইলটি স্বয়ংক্রিয় ব্যাটারি সেভার অপশনে চলতে শুরু করে। মনে রাখবেন এটি একবার সক্রিয় হয়ে গেলে, আপনার ডিভাইসের সামগ্রিক কর্মক্ষমতা হ্রাস পেতে পারে।


ব্লুটুথ/ওয়াইফাই বন্ধ রাখুনঃ

যখন ল্যাপটপে ব্লুটুথ এবং ওয়াইফাই প্রয়োজন হয় না, তখন এটি বন্ধ রাখুন। এটি আপনার ব্যাটারিতেও একটি বড় পার্থক্য করে।

ডিভাইসের জন্য সর্বদা আসল চার্জার ব্যবহার করুনঃ

হ্যাঁ, মোবাইল বা ফোন, যে কাজটি আসল চার্জার যে কোনও ইলেকট্রনিক ডিভাইসের জন্য করে, তা নকল চার্জিং করতে পারে না। তাই মোবাইলের ব্যাটারির আয়ু বাড়াতে বা নিরাপদ রাখতে সবসময় সঠিক ও আসল চার্জার ব্যবহার করুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.