৩দিন বন্ধ থাকবে ব্যান্ডেল স্টেশন! বাতিল বহু ট্রেন, ভোগান্তির আশঙ্কায় নিত্যযাত্রীরা


ODD বাংলা ডেস্ক:  ব্যান্ডেল জংশন স্টেশনে ‘নন ইন্টারলকিং’-এর কাজের জন্য আজ, শুক্রবার বেলা ৩টে থেকে সোমবার বেলা ৩টে পর্যন্ত টানা ৩দিন ব্যান্ডেল স্টেশন সম্পূর্ণ বন্ধ থাকবে।  বাতিল করা হচ্ছে বহু লোকাল ট্রেন। দূরের মেল, এক্সপ্রেস ট্রেন বাতিল প্রায় ৪০ জোড়া। টানা প্রায় ৭২ ঘণ্টা ব্যান্ডেল স্টেশন বন্ধ থাকায় ট্রেন চলাচলে যে ভীষণ সমস্যা হবে, তা জানিয়ে আগেই দুঃখ প্রকাশ করেছে রেল।

রেল সূত্রে খবর, হাওড়া-বর্ধমান (Howrah- Burdwan) মেইন শাখায় ব্যান্ডেল (Bandel) ও মগরা (Mogra) স্টেশনের মধ্যে তৃতীয় লাইন তৈরির কাজ চলছে। প্রায় দু-সপ্তাহ ধরে এই কাজ চলছে। বর্তমান সেই কাজ প্রায় শেষ পর্যায়ে। তাই অন্তিম পর্বে ব্যান্ডেল জংশন (Bandel Jn) বন্ধ রেখে নন-ইন্টারলকিং কাজ হবে। সেজন্যই তিনদিন ব্যান্ডেল জংশন স্টেশন সম্পূর্ণ বন্ধ থাকবে বলে পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন। ব্যান্ডেল স্টেশন বন্ধ থাকায় সংলগ্ন যে সমস্ত লাইন ব্যান্ডেল জংশনে এসে মিশেছে, ওই সময়ে সেই সমস্ত রুটে ট্রেন চলাচলও বন্ধ থাকবে। ফলে এই সময়ের মধ্যে সংলগ্ন বিভিন্ন শাখায় জরুরি রক্ষণাবেক্ষণের কাজও সেরে নিচ্ছে রেল।

পূর্ব রেলের খবর, ব্যান্ডেল স্টেশন দিয়ে ধারণক্ষমতার চেয়ে দেড় গুণ বেশি ট্রেন চলছিল। তৃতীয় লাইন চালু হলে হাওড়া-বর্ধমান মেন শাখায় ট্রেন ধারণের ক্ষমতা বাড়বে। একই সঙ্গে ব্যান্ডেল স্টেশনের পুরনো রুট রিলে কেবিন ভেঙে অন্যত্র সরিয়ে দেওয়া হচ্ছে। এর ফলে স্টেশনে ঢোকার মুখে ট্রেনের অপেক্ষা করে থাকার সময় কমবে। অনেক বেশি ট্রেনকে দ্রুত বিভিন্ন রুটে পাঠানো সম্ভব হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.