পা ফিরে পেল বিহারের সেই পঙ্গু কিশোরী, নেপথ্যে সোনু সুদ ও নেটদুনিয়া


ODD বাংলা ডেস্ক: ভয়ঙ্কর দুর্ঘটনায় একটি পা বাদ যায় বিহারের এক কিশোরীর। সেই থেকেই এক পা সঙ্গী করে খুঁড়িয়ে খুঁড়িয়ে রোজ সে স্কুল যায়। পিঠে ভারী ব্যাগের বোঝা,মাথার ওপরে গনগনে সূর্যকে সঙ্গে নিয়ে মাঠ-ক্ষেত পেরিয়ে খালি পায়ে এক পায়ে লাফিয়ে লাফিয়ে তাঁর স্কুল-সফরের কাহিনি ইন্টারনেটে ভাইরাল হয়েছে।করুণ পরিস্থিতি দেখে ওই কিশোরীর স্কুলে যাওয়ার একটি ভিডিও পোস্ট করেন এক সহৃদয় ব্যক্তি। 

দু বছর আগে সীমা তার গ্রামেই এক দুর্ঘটনার সম্মুখীন হন। একটি ট্রাক্টরের চাকার নিচে পড়ে তার পা বাদ যায়। তা সত্ত্বেও, সীমা হাল ছাড়েনি। প্রতিকূল পরিস্থিতির মধ্যেও নিজের পড়াশুনা চালিয়ে যাওয়ার তাঁর যে অদম্য ইচ্ছেকে কুর্নিশ জানিয়েছে নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় সীমার ভিডিও ভাইরাল হওয়ার পরপরই, জামুই জেলা ম্যাজিস্ট্রেট অবনীশ কুমার এবং আরও কয়েকজন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ওই কিশোরীকে স্কুলে যাতায়াতের সুবিধার জন্য একটি ট্রাই সাইকেল উপহার দেন। অভিনেতা সোনু সুদও সীমার প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

এদিকে আজ সকালে টুইটারে আইপিএস স্বাতী লাকড়া, একটি ছবি শেয়ার করেছেন যেখানে দেখা যাচ্ছে কৃত্রিম পায়ে সীমা দাঁড়িয়ে রয়েছে। সোশ্যাল মিডিয়ার সৌজন্যেই সীমা তার হারানো পা ফিরে পেয়েছে। এই ছবি মুহূর্তেই ভাইরাল হয়। আইএএস অবনীশ শরণও তার টুইটার অ্যাকাউন্টে সীমার ছবি শেয়ার করার সময় সোশ্যাল মিডিয়ার শক্তির প্রশংসা করেছেন। তিনি টুইট করেছেন, “সোশ্যাল মিডিয়ার ক্ষমতা”! বড় হয়ে শিক্ষক হতে চায় ছোট্ট সীমা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.