এবার করোনার কবলে বিল গেটস


ODD বাংলা ডেস্ক: রোনায় আক্রান্ত হয়েছেন মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস। ১০ মে করোনায় আক্রান্ত হওয়ার পর  বুধবার,১১ মে নিজেই টুইট করে এ কথা জানান বিশ্বের অন্যতম শীর্ষ ধনী বিল গেটস।

বিল গেটস টুইটারে লিখেছেন, ''আমি করোনাভাইরাসে আক্রান্ত। আমার মৃদু উপসর্গ রয়েছে। চিকিৎসকের পরামর্শ মেনে চলছি এবং সুস্থ হওয়া পর্যন্ত আইসোলেশনে থাকবো।'' আর একটি টুইট বার্তায় তিনি বলেন, ''আমার সৌভাগ্য যে আমি করোনার টিকা পেয়েছি। বুস্টার ডোজও নিয়েছি এবং চমৎকার চিকিৎসা পরিষেবা পেয়েছি।''

৬৬ বছর বয়সী বিল গেটস এবারই প্রথম করোনা আক্রান্ত হলেন কি না তা জানা যায়নি। করোনা মহামারি প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন বিল গেটস। বিশেষত গরীব দেশগুলিতে করোনার টিকা ও চিকিৎসা পরিষেবা দিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

এর আগে গত বছরের অক্টোবরে গেটস ফাইন্ডেশন জানায়, নিম্ন আয়ের দেশগুলোর জন্য করোনা পিল উৎপাদনে তারা ১২০ বিলিয়ন ডলার খরচ করবে। গত সপ্তাহে বিল গেটসের বই `How to Prevent the Next Pandemic' প্রকাশিত হয়েছে। মহামারি এড়াতে এবং শ্বাসযন্ত্রের রোগ নির্মূলে দেশগুলো কীভাবে একটি সমন্বিত প্রচেষ্টা চালাতে পারে এই বইয়ে তা ব্যাখ্যা করেছেন বিল গেটস।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.