টকটকে গায়ের রং না হলে পুরুষদের কালো শার্ট মানায় না? ভুল ধারণা ভেঙে সাজে আনুন বদল

 


ODD বাংলা ডেস্ক: দুধে-আলতা গায়ের রং না হলে অনেকেই চিন্তায় পড়ে যান পোশাক নিয়ে। অনেক পুরুষদের মনেই কাজ করে কিছু বিশেষ রঙের জামা পরলে বোধ হয় তাঁদের ভাল দেখাবে না। কিংবা একেবারেই মানাবে না! এমন ধারণা কিন্তু না রাখাই শ্রেয়। এতে আপনার মনে আত্মবিশ্বাসের অভাব হতে পারে। সবটাই কিন্তু মনের ব্যাপার। কোনও পোশাক পড়ে আপনি কতটা স্বচ্ছন্দ্য বোধ করবেন, সেটাই আসল।


তবুও চাপা রঙের কারণে যাঁদের পোশাক নির্বাচন করতে সমস্যা হয়, তাঁদের জন্য রইল কিছু সহজ ফিকির।


১) গায়ের রং চাপা হলে অনেকেই খুব বেশি হালকা রং পরতে চান না। তবে জানিয়ে রাখা ভাল, শ্যামবর্ণ ত্বকে যে কোনও ‘প্যাস্টেল’ রং দারুণ মানায়। হালকা হলুদ, নীল কিংবা পিচ রঙের শার্ট ও টি-শার্ট কিন্তু আপনার আলমারিতে জায়গা পেতেই পারে।


২) একাধিক রং আছে এমন পোশাক না পরাই ভাল। প্রিন্টেড শার্ট ও টি-শার্ট পরার ক্ষেত্রে মোটিফের আকার যেন খুব বড় না হয়, সে দিকে লক্ষ রাখবেন।


৩) খুব বেশি উজ্জ্বল রঙের পোশাক আপনার ত্বকের সঙ্গে একদম বিপরীত দেখায়। তাই লাল রং পরতে ইচ্ছা করলে মেরুন পরুন, উজ্জ্বল হলুদ রঙের পরিবর্তে হালকা হলুদ পরুন।


৪) অনেকের ধারণা, কালো রঙের পোশাক চাপা রং হলে মানায় না। এমন ধারণা না রাখাই ভাল। কালো পোশাক কিন্তু সকলের চেহারায় মানায়। তাই গায়ের রং চাপা হলেও কালো শার্ট আপনি যে কোনও অনুষ্ঠানে পরতেই পারেন।


৫) পোশাকের সঙ্গে মানানসই জুতো না হলে ঠিক চলে না। এ ক্ষেত্রে জুতোর তাকে এক জোড়া সাদা স্নিকার্স রেখে দিন। সব ধরনের পোশাকের সঙ্গে এটি ভাল মানায়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.