ভালোবেসে কারো দিকে তাকালেই বিচিত্র রোগে আক্রান্ত হন এই নারী

ODD বাংলা ডেস্ক: কথা না বললেও শুধু চোখের দৃষ্টিই বলে দিতে পারে মানুষের রাগ, দুঃখ, ভয়,অনুভূতি, ভালোবাসা, অভিমান, সত্যি, মিথ্যার মতো মনের নানা কথা। তবে কখনো কি শুনেছেন? মানুষের চোখের দিকে ভালোবেসে তাকালেই মস্তিষ্কে অসুস্থতা দেখা দেয়। কি শুনে অবাক হলেন? অবাক হওয়ারই কথা। তেমনটাই হয়েছে ৩২ বছর বয়সী ব্রিটেনের কার্টসি ব্রাউন নামের এক তরুণীর।        

তিনি বিচিত্র এক রোগ আক্রান্ত। জানা যায়, এই তরুণী কারোর দিকে ভালোবেসে তাকালেই মস্তিষ্কে অসুস্থতা দেখা দেয়। সে যে রোগে ভুগছেন তার নাম ক্যাট্যাপ্লেক্সি। এই রোগে হঠাৎ করে তীব্র আবেগ তৈরি হয়ে যায়, যেমন রাগ-ভয়-আনন্দ যা-ই হোক, তা হলেই সংশ্লিষ্ট রোগীর পেশিতে পক্ষাঘাতের লক্ষণ দেখা যায়। একে নারকোলেপসিও বলে। 

এ বিষয়ে কার্টসি জানান, দিনে মোটামুটি পাঁচবারেরও বেশি সময় তিনি এই রোগে আক্রান্ত হন। এই ধরনের প্রকোপ এড়ানোর জন্য তিনি কোনো জনবহুল রাস্তায় হাঁটলে বা ভিড়ের মধ্যে পড়ে গেলে মাথা নীচু করে রাখেন, যাতে কারও সঙ্গে তার চোখেচোখ না পরে। কিছু চোখে ভালো লাগলেই পা কেঁপে ওঠে তার, আর কেঁপে ওঠার সঙ্গে সঙ্গে পড়ে যান তিনি। তবে এই রোগের কোনো চিকিৎসা আছে কিনা তা জানা যায়নি। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.