ফের ঊর্ধ্বমুখী দেশের করোনা সংক্রমণ!


ODD বাংলা ডেস্ক: দেশে ফের বাড়ল করোনা সংক্রমণ। শুক্রবারের তুলনায় শনিবার দেশের দৈনিক কোভিড সংক্রমণ সামান্য বাড়ল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৫৮ জন। শুক্রবার এই সংখ্য়াটা ছিল ২ হাজার ৮৪১। গতকালের থেকে আজ করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যাও সামান্য বেড়েছে। শুক্রবার দেশে কোভিডে মৃত্যুর সংখ্যা ছিল ১০। আজ তা বেড়ে হয়েছে ১১।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে জানা যাচ্ছে, করোনাকে হারিয়ে দেশে একদিনে সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৫৫ জন। এই মুহূর্তে দেশে কোভিডে অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৮ হাজার ৯৬। দৈনিক পজিটিভিটি রেট ০.৫৯ শতাংশ। দেশে সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩১ লাখ ১৯ হাজার ১১২। দেশে কোভিডে মোট মৃত্যুর সংখ্যা ৫ লাখ ২৪ হাজার ২০১। মোট সুস্থ হয়েছেন ৪ কোটি ২৫ লাখ ৭৬ হাজার ৮১৫।

দেশের মধ্যে চিন্তা বাড়াচ্ছে দিল্লি, কেরালা, হরিয়ানা, মহারাষ্ট্র ও উত্তরপ্রদেশ। দিল্লিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৮৯৯ জন। হরিয়ানায় দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা ৪৩৯। কেরালায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪১৯ জন। মহারাষ্ট্রে কোভিড আক্রান্তের সংখ্যা ২৬৩। উত্তরপ্রদেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৭৫ জন। এই পাঁচ রাজ্যে নতুন কোভিড আক্রান্তের হার ৭৬.৮ শতাংশ। যার মধ্যে দিল্লিতেই এই হার ৩১.৪৬ শতাংশ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.