বিশেষ যত্ন নিন কার্লি চুলের, রইল চুল শুকনো করার উপায়, রইল সহজ কয়টি পন্থা

 




ODD বাংলা ডেস্ক: চুল শুকনো না হলে দেখা দেয় একাধিক সমস্যা। একদিকে যেমন মাথার ভিতর দুর্গন্ধ ছাড়ে তেমনই চুলের গোড়া পচে যায়। চুলের শুকনো করার সমস্যা নিয়ে বেশি ভোগেন যাদের কার্ল চুল তারা। এই চুল শুকনো করা বেশ কঠিন। আজ টিপস রইল কার্লি চুলের জন্য। চুল শুকনো করতে এই কয়টি জিনিস মেনে চলুন। 


গরমে চুল নিয়ে নানা রকম সমস্যা দেখা দেয়। অনেকেই এই সময় চুল সারাদিন বেঁধে রাখে। সেই কারণে চুল শুকনো হয় না। এদিকে চুল শুকনো না হলে দেখা দেয় একাধিক সমস্যা। একদিকে যেমন মাথার ভিতর দুর্গন্ধ ছাড়ে তেমনই চুলের গোড়া পচে যায়। চুলের শুকনো করার সমস্যা নিয়ে বেশি ভোগেন যাদের কার্ল চুল তারা। এই চুল শুকনো করা বেশ কঠিন। আজ টিপস রইল কার্লি চুলের জন্য। চুল শুকনো করতে এই কয়টি জিনিস মেনে চলুন। 


ড্রায়ারের সাহায্যে চুল শুকনো করতে পারেন। ড্রায়ার ব্যবহার করতে অনেকে ভয় পান। এতে চুলের ক্ষতি হয়। তবে, জানেন কি রোজই ড্রায়ার ব্যবহার করা যায়। বর্তমানে যে ড্রায়ারগুলো পাওয়া যায়, তাকে কুলিং এয়ারের একটা অপশন থাকে। এইটি দিয়ে চুল শুকিয়ে নিন। এতে চুলের ক্ষতিও হবে না। সঙ্গে গোড়া ভিজের সমস্যা থেকে মুক্তি পাবেন।   


মাইক্রো ফাইবার টাওয়েল ব্যবহার করতে পারেন। বর্তমানে মাইক্রো ফাইবার টাওয়েল ব্যবহারের চট বেড়েছে। স্নানের পর এই টাওয়াল দিয়ে চুল বেঁধে রাখুন। এতে চুল সহজে শুকিয়ে যাবে। এই টাওয়াল এমন কিছু উপাদান দিয়ে তৈরি হয়, যা চুল শুকনো করতে সাহায্য করে। প্রতিদিনই স্নানের পর মাইক্রো ফাইবার টাওয়েল ব্যবহার করতে পারেন। এতে উপকার পাবেন। 


কার্লি চুল শুকনো করা বেশ কঠিন কাজ। এক্ষেত্রে হুডেড ড্রায়ার ব্যবহার করতে পারেন। কার্লি হেয়ার শুকনো করতে ব্যবহার করতে পারেন হুডেড ড্রায়ার। এর সাহায্যে খুব সহজে চুল শুকনো করা সম্ভব। এটি প্রতিদিন ব্যবহারেও চুলের তেমন ক্ষতি হয় না। কার্লি চুল শুকনো করতে এই ধরনের ড্রায়ার বেশ উপকারী।   


কিনতে পারেন হেয়ার ড্রায়ার ডিফিউজার। কার্লি চুল শুকনো করতে এই বেশ উপকারী। এই ধরনের ড্রায়ার ব্যবহারে খুবই অল্প সময়ের মধ্যে চুল শুকনো করা সম্ভব। এগুলো কার্লি হেয়ারের কথা মাথায় রেখে তৈরি করা হয়। তাই আপনার চুলের ধরন এমন হলে দেরি না করে কিনে ফেলুন হেয়ার ড্রায়ার ডিফিউজার।


গরমে কার্লি চুলের যত্ন নিতে মেনে চলুন বিশেষ টোটকা। এই সময় ঘরে তৈরি প্যাক ব্যবহার করতে পারেন। অথবা ব্যবহার করতে পারেন হেয়ার মাস্ক। গরমে চুল ভালো রাখতে নিয়মিত যেমন শ্যাম্পু করবেন, তেমনই অবশ্যই চুল শুকনো করে নেবেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.