শক্তিক্ষয় হচ্ছে অশনি-র, আজ দক্ষিণবঙ্গে ভারি বৃষ্টির সম্ভাবনা


ODD বাংলা ডেস্ক: শক্তি হারাচ্ছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় 'অশনি' (Cyclone Asani)। ধীরে ধীরে আরও শক্তিক্ষয় হয়ে বৃহস্পতিবার সকালে নিম্নচাপে পরিণত হবে অশনি। আবহাওয়া দফতর সূত্রে খবর, এই মুহূর্তে অশনি অন্ধ্রপ্রদেশের মাছিলিপতনম থেকে ৬০ কিমি দূরে রয়েছে অশনি। অন্ধ্রের কাঁকিনাড়া থেকে দূরত্ব ১৮০ কিমি। বিশাখাপত্তনম থেকে ৩১০ কিমি দূরে রয়েছে সাইক্লোন। পুরী থেকে অশনির দূরত্ব ৬৬০ কিমি। বাংলায় সেভাবে ঝড়ের কোনও দাপট দেখা যাবে না। তবে অশনির প্রভাবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজও বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ ও বৃহস্পতিবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। অন্যদিকে, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। শুক্রবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। দিঘা, বকখালির মতো এলাকায় পুলিশ-প্রশাসনের তরফে মাইকিং চলছে। দিঘায় সমুদ্র উত্তাল। এদিকে, অন্ধ্রপ্রদেশে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। ওড়িশার বিভিন্ন জেলাতেও বৃষ্টি শুরু হয়েছে।

এদিকে, অশনির পর আরও এক ঘূর্ণিঝড় আসতে পারে। জানা যাচ্ছে, দক্ষিণ ভারত মহাসাগরে আরও একটি ঘূর্ণিঝড় তৈরির সম্ভাবনা দেখা গিয়েছে। যার নাম সাইক্লোন করিম। ঘূর্ণিঝড় করিমকে হারিক্যান ২ ক্যাটেগরিতে চিহ্নিত করা হয়েছে। ঘণ্টায় এই সাইক্লোনের গতিবেগ ঘণ্টায় ১১২ কিমি। তবে এই ঝড় সম্পর্কে এখনও বিস্তারিত কিছু জানায়নি মৌসম ভবন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.