প্রবল ঝড়বৃষ্টিতে বিধ্বস্থ রাজধানী, ভাঙল জামা মসজিদদের গম্বুজ! মৃত ২


ODD বাংলা ডেস্ক: রাজধানীতে ভয়াবহ ঝড়বৃষ্টিতে প্রাণ গেল ২জনের। পাশাপাশি ঝড়বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়েছে ঐতিহ্যবাহী জামা মসজিদের (Jama Masjid) একাংশ। উড়ে গিয়েছে বিজয় চকের (Vijay Chowk) শামিয়ানাও। প্রায় ৭০টিরও বেশি বিমান দেরিতে উড়েছে। গতিপথ পরিবর্তন হয়েছে আরও ৫টি বিমানের।

সোমবার সকাল থেকেই মুষলধারায় বৃষ্টি হয়েছে দিল্লির বিভিন্ন এলাকায়। বৃষ্টির সঙ্গে বইছে দমকা হাওয়া। ঝোড়ো হাওয়া ও ভারী বৃষ্টির জেরে ভেঙে পড়ে দিল্লির ঐতিহ্যবাহী জামা মসজিদের একাংশ। জানা গিয়েছে, জামা মসজিদের মাঝের গম্বুজটির চূড়া ক্ষতিগ্রস্ত হয়েছে। জামা মসজিদের শাহী ইমাম সৈয়দ আহমেদ বুখারি জানিয়েছেন, মসজিদের চূড়ার তিনটি অংশের মধ্যে দুটি ভেঙে পড়েছে। যার আঘাতে ২জন আহতও হয়েছেন। 

গম্বুজের যে অংশটি বিপজ্জনকভাবে ঝুলছিল, সেটিও নামিয়ে আনা হয়েছে। বড়সড় ক্ষতি এড়াতে দ্রুত মেরামতির প্রয়োজন রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তথা আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়াকে চিঠি পাঠানো হবে এই মর্মে। শুধু জামা মসজিদের একাংশ নয়, মসজিদের কাছে একটি বাড়ির ব্যালকনি ভেঙে পড়ে মৃতু হয়েছে ৫০ বছর বয়সি এক ব্যক্তিরও।

তাৎপর্যপূর্ণভাবে কিছুদিন আগেও তীব্র দহন জ্বালায় পুড়েছে দিল্লি। তাপপ্রবাহে নাজেহাল অবস্থা হয়েছে রাজধানীর।১৯৬৬ সালের মে মাসের পর এই বছরই এমন রেকর্ড গরমের সাক্ষী হয় দিল্লি। রাজধানীতে দাবদাহের অন্যতম বড় কারণ বৃষ্টির ঘাটতি বলে মনে করেন অবহাওয়াবিদরা। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.