অদ্ভুত কারণে ৩ বছর অন্তর ডিভোর্স দিয়ে ফের বিয়ে করেন এই দম্পতি

 


ODD বাংলা ডেস্ক: বলা হয়, বিয়ে করা কোনো বাচ্চা খেলা নয়। কারণ বিয়ের পরে অনেক দায়িত্ব আসে জীবনে। আর সেই দায়িত্ব পালন করতে হয় দম্পতিকে। যার মধ্যে যেমন থাকে একে অপরের প্রতি দায়িত্ব তেমন থাকে পরিবারের প্রতি কর্তব্য।

কিন্তু সম্প্রতি এক জাপানি দম্পতি বিয়ের পরে এমন একটি কাজ করেছেন যা শুনলে চোখ কপালে উঠতে বাধ্য। ওই দম্পতির কাণ্ড শুনলে আপনিও ভাববেন এমন কাজ আসলে খুবই শিশুসুলভ। বস্তুত দম্পতি একে অপরকে বিয়ে করলেও একে অপরের খাতিরে তাদের আসল পদবি ছেড়ে যেতে চাননি। এমতাবস্থায় এই দম্পতি একটি অদ্ভুত উপায় বের করে নেন। যা সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে আসতেই তা নিমেষের মধ্যে চরম ভাইরাল হয়ে যায়।


অডিটি সেন্ট্রাল ওয়েবসাইটের প্রতিবেদন অনুসারে, টোকিওর নিকটবর্তী হাচিওজি শহরে ঘটেছে এই অদ্ভুত কাণ্ড। সেখানেই এক দম্পতি বাস করেন যারা তাদের উপাধি সম্পর্কে খুব সংবেদনশীল এবং কিছুটা আজব মনোভাবসম্পন্ন। আসলে, এই দম্পতি কয়েক মাস একে অপরকে ডেট  করেছিলেন এবং তারপরে তারা দুজন দুজনকে বিয়ে করার জন্য মনস্থির করেন।


এরপর উপাধি ঠিক রাখার সমস্যা সমাধানের সূত্র খুঁজে পেতে স্বামী স্ত্রী উভয়েই তাদের বন্ধুদের সঙ্গে এই বিষয়ে আলোচনা করেন। কিন্তু তারা কোন উপায় খুঁজে পাননি যাতে তাদের সমস্যার সমাধান করা যায়।


ঠিক সেই সময় ওই দম্পতি আরেক দম্পতির কথা জানতে পারেন যাদের একই ধরনের সমস্যা ছিল এবং তাদের গৃহীত পদ্ধতি নিজেরাও অবলম্বন করেন। কী সেই পদ্ধতি? দম্পতি সিদ্ধান্ত নিয়েছেন যে তারা উভয় উভয়ের উপাধি গ্রহণ করবেন তবে স্বল্প সময়ের জন্য। এমন ইচ্ছের কারণেই এই দম্পতি তিন বছর পর পর পরস্পরকে তালাক দিয়ে আবার বিয়ে করার সিদ্ধান্ত নেন।


২০১৬ সালে, এই দম্পতি প্রথমবার বিয়ে করেন। তারপর দুজনেই স্বামীর উপাধি গ্রহণ করেন। এরপরে ২০১৯ সালে তারা একে অপরকে ডিভোর্স দিয়ে দেন এবং তারপর একে অপরকে আবার বিয়ে করেন এবং দুজনেই স্ত্রীর উপাধি গ্রহণ করে। এই বছরের জুলাইয়ে তারা আবার বিবাহবিচ্ছেদ করতে চলেছেন তৃতীয় বারের মতো। এই বিবাহ বিচ্ছেদের পরে স্ত্রী আবার আগামী তিন বছরের জন্য স্বামীর উপাধি গ্রহণ করবেন। 


দম্পতি জানান, এই ভাবে বিবাহ বিচ্ছেদের পদ্ধতি ছাড়াও, তাদের অন্য দেশে গিয়ে বিয়ে করার সমাধান যদিও ছিল, যেখানে দম্পতিরা তাদের নিজ নিজ উপাধি রাখতে পারেন। এরপর তিনি জাপানে এসে এখানকার আদালতে আবেদন করবেন যে তাদের বিয়ের স্বীকৃতি দেওয়া হোক। উল্লেখ্য, জাপানের আইন অনুযায়ী, বিয়ের পর স্বামী-স্ত্রীর একই রকম শান্তি বজায় রাখাও বাধ্যতামূলক।


দম্পতিদের মাঝে মাঝে এই ব্যবস্থা নিয়ে সমস্যা হয় কারণ তাদের বারবার কাগজ আর সই-সাবুদেই জড়িয়ে থাকতে হয়। উভয়ই তাদের অফিসে তাদের আসল নাম নথিভুক্ত করেছেন, তবে অন্যান্য জায়গায় যেখানে অফিসিয়াল নথির প্রয়োজন হয়, তাদের দুজনকে সেই সমস্ত জায়গায় পর্যায়ক্রমে একে অপরের নাম নিতেই হবে।  

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.