বড় ঘোষণা! এবার রাজ্যে ১৬০০ পদে শিক্ষক নিয়োগ হবে


ODD বাংলা ডেস্ক:
স্কুল সার্ভিস কমিশন বা SSC এর নিয়োগ নিয়ে বড় ঘোষণা করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ( Bratya Basu)। রাজ্যের বর্তমান শিক্ষামন্ত্রী জানান, বর্তমানে স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক নিয়োগের জন্য শরীর এবং কর্মশিক্ষার ক্ষেত্রে বেশ কিছু অতিরিক্ত পদ তৈরি করা হয়েছে। শরীরশিক্ষার জন্য ৮৫০-টি এবং কর্মশিক্ষার জন্যে ৭৫০টি নতুন পদ তৈরি করা হয়েছে। এই সমস্ত পদে নতুন করে শিক্ষক নিয়োগ করা হবে বলে ঘোষণা করেছেন, রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ( Bratya Basu)।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজ্যের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ করা হবে। এমনকি নিয়োগ করা হবে প্রধান শিক্ষক এবং প্রধান শিক্ষিকাও। বর্তমান ঘোষণায় খুশি হতে পারেন রাজ্যের চাকরিপ্রার্থীদের একটা বড় অংশ৷  চাকরি প্রার্থীদের আস্বস্ত করে ব্রাত্য বসু বলেন, 'রাজ্যে নিয়োগ মেধা এবং যোগ্যতার নিরিখেই হবে।' একইসঙ্গে মুখ্যমন্ত্রী যে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেছেন এবং আন্দোলনকারীদের দাবি নায্য হলে তা শোনাও হবে সেই কথাও তিনি মনে করিয়ে দেন।

স্কুল সার্ভিস কমিশনের তরফ থেকে এদিন রাজ্যে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। তারা জানিয়েছিল, ভবিষ্যতে রাজ্যে কোন কোন শূন্যপদে নিয়োগ করা হবে-- তা জানানো হবে। কবে পরীক্ষা নেওয়া হবে, তাও জানানো হবে। এর কিছুক্ষণ পরেই রাজ্য সরকারের তরফ থেকে জানানো হল যে রাজ্যে ১৬০০ শূন্যপদ ভর্তি করা হবে৷

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.