বউবাজারের ক্ষতিগ্রস্থ ১৪টি বাড়ি ভেঙে ফেলতে চায় পুরসভা



ODD বাংলা ডেস্ক: মেট্রোর কাজে ক্ষতিগ্রস্ত বাড়িগুলি ভেঙে ফেলার কথা ভাবছে কলকাতা পুরসভা (KMC)। বৃহস্পতিবার ক্ষতিগ্রস্ত বাড়িগুলি পরিদর্শনের পর পুরসভার বিল্ডিং দফতর মেয়র ফিরহাদ হাকিমের কাছে রিপোর্ট জমা দিয়েছে। রিপোর্টে ক্ষতিগ্রস্ত ১৪টি বাড়ি ভেঙে ফেলার পরামর্শ দেওয়া হয়েছে বলে খবর। তবে তার আগে যাদবপুর বিশ্ববিদ্যালয়কে দিয়ে বাড়ি ও মাটির স্বাস্থ্য পরীক্ষা করবে পুরসভা। তারপরই বাড়িগুলির ভবিষ্যৎ নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেবে কলকাতা পুরসভা। এই রিপোর্ট মুখ্যমন্ত্রীর দপ্তরেও জমা পড়েছ বলে খবর। 

মেট্রোর (Metro Rail) কাজে বুধবার রাতে ফের বউবাজারে পুরসভার ৪৮ নম্বর ওয়ার্ডে দুর্গা পিতুরি লেনে একাধিক বাড়িতে ফাটল দেখা দেওয়ায় মেট্রোর কাজ বন্ধ রাখা হয়েছে। শুক্রবার কেএমআরসিএলকে (KMRCL) নিয়ে পুরভবনে বৈঠকে বসবেন মেয়র ফিরহাদ হাকিম। যদিও এদিন সকালে কেএমআরসিএল সূত্রে খবর,  সুড়ঙ্গের ১১টি জায়গা থেকে জল বেরচ্ছিল, তা বন্ধ করা গিয়েছে। 

স্থানীয় কাউন্সিলর বিশ্বরূপ দে বলেন, মেট্রোর কাজে এখানে অধিকাংশ বাড়ির অবস্থা খারাপ। তার উপর বারবার একই ঘটনা ঘটছে। মেট্রো চালু হলে ফের বাড়িগুলির ক্ষতি হতে পারে। তাই একটা উচ্চপর্যায়ের কমিটি গঠন করা দরকার। যদিও পুরসভা আর কোনও ঝুঁকি নিতে চাইছে না। মেয়র বলেন, “এখানে বাড়িগুলি পুরনো। ইটের ভিত দিয়ে তৈরি। পাইলিং নেই। মাটি সরে গেলে এই বাড়িগুলি বসে যায়। এইসব বাড়ি আদৌ রাখা সম্ভব কি না, তা ঠিক করতে একটি কমিটি গঠিত হয়েছে।”

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.