অনলাইনে এই ৫ উপায়ে রোজগার করে রাতারাতি বড়লোক হতে পারেন আপনিও


ODD বাংলা ডেস্ক: অনলাইনে কাজ করে নিজের ভবিষ্যৎ তৈরি করা কিংবা পরিবার চালানো সম্ভব?  সম্ভব। এই ৫ উপায়ে-
 
১. ফ্রিল্যান্সিং (Freelancing)
ফ্রিল্যান্সিং করে প্রচুর আয় করা যায়, বর্তমানে প্রচুর ফ্রিল্যান্সার আছে যারা শুধু মাত্র অনলাইনে ফ্রিলান্সিং করেই একটি সফল জীবন যাপন করছে। ফ্রিল্যান্সিং করে ঘরে বসে ইনকাম করার কোনো সীমা নেই, ফ্রিল্যান্সিং  এ আপনি যত বেশি কাজ করবেন তত বেশি আয় করতে পারবেন। 

সফল ফ্রিল্যান্সার হতে গেলে সময় লাগবে, একবার পরিচিতি বানিয়ে ফেললে প্রচুর কাজ পেতে পারেন।

২. ব্লগিং (Blogging)
ব্লগিং করে প্রচুর মানুষ আছে যারা নিজেদের স্বাচ্ছন্দ জীবন কাটাচ্ছে। যারা ব্লগিং করেন তাদের ব্লগার বলা হয়। পৃথিবীতে প্রচুর ব্লগার যাচ্ছে যারা শুধুমাত্র ব্লগিং করে কোটিপতি হয়েছেন।

সহজ ভাষাতে ব্লগিং মানে হলো আপনি যে এই পোস্টটি পড়ছেন, এটিই হলো একটি ব্লগ। Arianna Huffington হলেন পৃথিবীর মধ্যে সব থেকে ধনী ব্লগার যিনি মাসে ২.৩ মিলিয়ন আমেরিকান ডলার আয় করেন।

৩. অ্যাফিলিয়েট মার্কেটিং (Affiliate Marketing)

অ্যাফিলিয়েট মার্কেটিং এর অর্থ হল আপনি যদি কোনো কোম্পানি এর প্রোডাক্ট অথবা সার্ভিস আপনার দ্বারা বিক্রি করিয়ে দিতে পারেন তাহলে আপনি ওই প্রোডাক্ট বিক্রি এর দরুন। ওই বিক্রয়মূল্য কিছু শতাংশ টাকা পাবেন।এটাই হল অ্যাফিলেট মার্কেটিং।একবার website বানিয়ে ফেলতে পারলে ওই website যে ভিজিটর আসবে ওখানে affiliate মার্কেটিং করতে পারেন। 

৪. অনুবাদক (Translator)
যদি আপনি ইংরেজি থেকে অন্য কোন ভাষাতে অনুবাদ (translate) করতে পারেন তাহলে অনুবাদ করার জন্য ঘরে বসে অনলাইনে অনেক কাজ পাওয়া যায়। বিভিন্ন কোম্পানির বিভিন্ন ভাষাতে ট্রান্সলেট করার কাজ করতে পারেন।

উদাহরণ হিসেবে, যেহেতু আপনি বাংলা জানেন এবং সেই সঙ্গে যদি ইংরেজি (english) ও ভালোভাবে জেনে থাকেন তাহলে English থেকে বাংলায় অনুবাদ করার কাজ পেতে পারেন।

কাজ পাওয়া জন্য বিভিন্ন ফ্রিল্যান্সিং সাইটে (যেমন Fiverr.com , upwork.com , freelancer.com এছাড়াও অনেক ফ্রীলেসিং website আছে ) নিজের প্রোফাইল বানাতে পারেন। সেই অনুযায়ী কাজ পেতে পারেন।

৫. ওয়েব ডিজাইনিং (Web Designing)
বিভিন্ন কোম্পানি আছে, যাদের website এর দরকার হয়। এবং আপনি ঐসব কোম্পানির website বানিয়ে দিতে পারেন। এর জন্য coding , ও website ডিজাইনিং এর দক্ষতা থাকতে হবে। যদি আপনি ওয়েব ডিজাইনিং সমন্ধে না জানেন, তাহলে শিখে নিতে পারেন।

শেখার জন্য, অনলাইনে শিখে নিতে পারেন এছাড়া আপনার কাছের কোনো ইনস্টিটউট থেকেও web ডিজাইনিং এর কাজ শিখে নিতে পারেন।

যদি আপনি ঘরে বসে অনলাইনে ওয়েব ডিজাইনিং শিখতে চান তাহলে Udemy.com থেকে শিখে নিতে পারেন খুবই কম খরচে। এবং অনলাইনে আয় করার রাস্তা খুলতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.